আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কালিহাতীতে আশ্রয়ণ প্রকল্পের বালু রাতের আধাঁরে বিক্রি

news-image

টাঙ্গাইলের কালিহাতীতে সরকারি আশ্রয়ণ প্রকল্পে মাটি ভরাটের নামে উত্তোলন করা বালু রাতের আধাঁরে বিক্রি করছে প্রভাবশালী মহল। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে তারা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এতে করে একদিকে সহজেই ওই প্রভাবশালী মহলটি বনে যাচ্ছে আঙ্গুল ফুলে কলা গাছ। অন্যদিকে লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। স্থানীয়দের অভিযোগ প্রশাসনকে জানিয়েও কোন প্রতিকার পাচ্ছেন না তারা।

জানা যায়, উপজেলার পৌলি এলাকায় সরকারি আশ্রয়ণ প্রকল্পের মাটি ভরাটের কথা বলে ওই এলাকার সুজন মিয়া সরকার ও সাইফুল ইসলাম প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে নদীতে বাংলা ড্রেজার বসিয়ে আশ্রয়ণ প্রকল্পের পাশেই বালুর পাহাড় বানিয়ে এক মাস যাবত রাতের আঁধারে অন্যত্র বিক্রি করছেন। তাদের অবৈধ বালু উত্তোলন ও বিক্রি বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।

এদিকে আরেকটি চক্র পৌলি উত্তর পাড়া নদীতে অবৈধ বাংলা ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে। এর ফলে হুমকিতে রয়েছে পৌলি কালীমন্দির ও অসংখ্য বাড়িঘর।

স্থানীয় হাতেম আলী ও রুবেল মিয়া জানান, সুজন মিয়া প্রশাসনকে ম্যানেজ করে দীর্ঘদিন যাবত পৌলীতে মাটির ব্যবসা করে আসছেন। এলাকার কেও বাঁধা দিলে তাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখানো হয়।

বালু বিক্রির বিষয়ে সুজন মিয়ার কাছে জানতে চাওয়া হলে তিনি ফোন কেটে দেন। তারপর তাকে একাধিক বার ফোন করা হলেও আর রিসিভ করেননি।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন জানান, অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। আশ্রয়ণ প্রকল্পের মাটি ভরাটের কাজ শেষ হয়েছে। এরপরেও কেউ যদি বালু উত্তোলন ও বিক্রি করে থাকেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব