আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘কিছু স্বার্থান্বেষী গোষ্ঠীর দুরভিসন্ধিমূলক কার্যক্রমের অংশ হিসেবে সাম্প্রদায়িক হামলা পরিচালিত হচ্ছে’

news-image

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে সারা দেশে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। সেইসঙ্গে ঘটে যাওয়া ঘটনাসমূহের জন্য প্রকৃত আসামিদের অতিদ্রুত গ্রেপ্তার করে হিন্দু-মুসলিম সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে আহ্বান জানিয়েছে।
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনের সভাপতি বিধান বিহারী গোস্বামী, নির্বাহী সভাপতি অ্যাড. দীনবন্ধু রায়, সিনিয়র সহ-সভাপতি প্রদীপ কুমার পাল, প্রধান সমন্বয়কারী বিজয় কৃষ্ণ ভট্টাচার্য ও মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক এ আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ একটি ধর্মীয় সম্প্রীতির দেশ। যুগ যুগ ধরে সনাতন ধর্মানুসারীদের শারদীয় দূর্গাপূজায় সকল ধর্মের মানুষেরা সৌহার্দ্যপূর্ণ অংশগ্রহণ করে আসছে। শারদীয় দুর্গাপূজা সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। এদেশের সাধারণ মানুষ ধর্ম-বর্ণ নির্বিশেষে শারদীয় দুর্গোৎসবের আনন্দ ভাগাভাগি করে আসছে। বুধবার (১৩ অক্টোবর) কুমিল্লা, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনার জন্য আমরা ব্যথিত হয়েছি। কিছু স্বার্থান্বেষী গোষ্ঠীর দুরভিসন্ধিমূলক কার্যক্রমের অংশ হিসেবে সাম্প্রদায়িক হামলা পরিচালিত হচ্ছে। আমরা এর নিন্দা জানাই।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমরা বিশ্বাস করি বর্তমানে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে অঁটুট বন্ধন রয়েছে তা বিনষ্টে তৎপর দেশি-বিদেশি অপশক্তি ষড়যন্ত্রমূলকভাবে পরিকল্পিত ঘটনা ঘটিয়ে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি ও সাম্প্রদায়িক কলহ তৈরির অপপ্রয়াস চালাচ্ছে। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এহেন দুস্কৃতকারীদের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

গতকালের ঘটনার জের ধরে আর যেন কোনো সহিংসতা না ঘটে সে বিষয়ে সবাই ধৈর্যের পরিচয় দিয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণভাবে কার্যক্রম চালনার অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে। সহিষ্ণুতা ও সহমর্মিতার মাধ্যমে যে কোনো সাম্প্রদায়িক চক্রান্ত রুখে দিতে সকলকে অনুরোধ জানানো হয়।

এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ দায়িত্বশীলরা যথাযথভাবে বিষয়টি নিয়ন্ত্রণ করায়, তাদেরকে ধন্যবাদ জানায় সংগঠনটি।