আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কুমিল্লা ইপিজেডে নারী শ্রমিকের মৃত্যু

news-image

কুমিল্লা এক্সপোর্ট প্রসেসিং জোন (ইপিজেড) এ একটি ফেক্টোরির নির্মাণাধীন স্টোর রুমের ছাদ ঢালাইয়ের বোর্ড ধ্বসে পড়ে জোসনা বেগম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১০টায় এপিজেডের নাসা গার্মেন্টস ফেক্টোরিতে এই দুর্ঘটনা ঘটে।
নিহত জোসনা কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থার থিরা পুকুর পাড় এলাকার বাসিন্দা। একই ঘটনায় আহত হয়েছেন তিনজন।
জানা গেছে, কুমিল্লা ইপিজেডের নাসা গার্মেন্টস নামক ফেক্টোরিতে দীর্ঘদিন কাজ করছেন জোসনা। শনিবার সকালেও কর্মস্থলে যান তিনি। হঠাৎই ফেক্টোরিটির নির্মাণাধীন স্টোর রুমের ছাদ ঢালাইয়ের বোর্ড ধ্বসে পড়ে সেখানে অবস্থানরত চারজনের শরীরে। তিনজন দৌঁড়ে সরে এলেও জোসনা বেগম বের হতে পারেননি স্টোররুম থেকে। গুরুতর আহত জোসনা বেগমকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত জোসনা বেগমের বোনের ছেলে রিপন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আমার খালার ছেলে সন্তান আছে। আমরা বুঝতে পারছিনা কিভাবে কি হয়ে গেলো।
এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, আমি এখন ঘটনাস্থলে আছি। চারজন আহত হয়েছেন। তবে মৃত্যুর বিষয়ে আমি এখনও নিশ্চিত নই।
এ বিষয়ে কুমিল্লা ইপিজেডের মহা ব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, বিষয়টি জেনেই আমাদের কয়েকজনকে পাঠাই। এটা একটা আকস্মিক দূর্ঘটনা। যেহেতু জোসনা আমাদেরই কর্মী ছিল আমরা তার পরিবারের পাশে আছি। আমরা আলোচনা করছি তার ক্ষতিপূরণের বিষয় নিয়ে।