আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কুষ্টিয়ার শত শত স্বর্ণ শিল্পীর দূর্ভোগ চরমে

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া : করোনা ভাইরাসের কারণে কুষ্টিয়ার শত শত স্বর্ণ শিল্পীর চরম দূর্ভোগ সৃষ্টি হয়েছে। করোনার প্রভাবে, জুয়েলার্স বন্ধ রয়েছে। সেই সাথে বন্ধ সমস্ত জুয়েলারী কারখানা গুলোও। এর ফলে জেলার শত শত স্বর্ণ শিল্পীর কারিগর এখন কর্মহারা।
বেশির ভাগ স্বর্ণশিল্পীর করুন অবস্থা। এই অবস্থায় সরকারি সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগীরা।
কুষ্টিয়া জেলা স্বর্ণ শিল্পী সমিতির সভাপতি পলান বিশ্বাস এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান (আনিস) জানান, করোনা ভাইরাসের প্রভাবে জুয়েলারী ব্যাবসা সহ বন্ধ রয়েছে সমস্ত জুয়েলারী কারখানা। বেকার হয়ে পরেছে কুষ্টিয়া জেলার শত শত স্বর্ণ শিল্পীর কারিগর। ফলে কর্ম হারা শ্রমিক বর্গের পরিবার গণ মানবতার জীবন জাপান করছে।
এই অবস্থায় স্বর্ণশিল্পী শ্রমিক ও পরিবারদের পাশে আজ পর্যন্ত কেউই উল্লেখযোগ্য ভাবে দাড়াইনি।
সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে মহামারি করোনা ভাইরাস মোকাবেলার জন্য ২৬ মার্চ থেকে আজ পর্যন্ত স্বর্ণ শিল্পী শ্রমিকগণ কারখানা বন্ধ রেখেছে।
করোনা ভাইরাস থেকে দেশকে মুক্ত করার জন্য সম্পুর্ন ভাবে সামাজিক দূরত্ব বজায় রাখবার জন্য বাংলাদেশ সরকারের নির্দেশ মেনে, নিজ নিজ কর্মস্থান ও কারখানা বন্ধ রেখে বাড়ীতে অবস্থান করছে স্বর্ণ শিল্পীরা।
এমন অবস্থায় আমাদের অর্থনৈতিক অবস্থা একেবারে ভেঙে পরেছে। এই অবস্থায় আমাদের বিষয়টি বিবেচনা করে সরকারি সহযোগিতা সহ সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেছেন, কুষ্টিয়া জেলা স্বর্ণ শিল্পী সমিতি (রেজিং নং খুলনা ১৩৮৯) এর সভাপতি পলান বিশ্বাস এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান (আনিস)।