আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কুষ্টিয়ায় ১৯ জনকে ৮৫,৪০০ টাকার অর্থদণ্ড

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ঃকুষ্টিয়ার ৬ টি উপজেলার ১২ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ১৯ টি মামলায় ১৯ জনকে ৮৫,৪০০ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ২৮ এপ্রিল মঙ্গলবার রাত সোয়া ৯ টার দিকে জেলা প্রশাসনের এক বার্তায় এ তথ্য জানাগেছে। ওই বার্তায় জানানো হয়, ২৮ এপ্রিল, ২০২০ মঙ্গলবার জেলা প্রশাসন, কুষ্টিয়া ও কুষ্টিয়া জেলায় ৬ টি উপজেলার বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক মোট ১২ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ১৯ টি মামলায় ১৯ জনকে ৮৫,৪০০ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়।

সামাজিক দূরত্ব বজায় রাখা ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে দণ্ডবিধি, ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ এবং সক্রামক রোগ (নিয়ন্ত্রণ, প্রতিরোধ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(১)(২) ধারায় ১৫ টি মামলায় ৮৪,৪০০ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় ২ টি মামলা ১,০০০ টাকার অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়া দ্রব্যেমূল্য নিয়ন্ত্রণ ও মজুদ রোধ এবং করোনা আক্রান্তদের বাড়ি লক ডাউন ও ঢাকা-নারায়ণগঞ্জ-গাজীপুর ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে প্রত্যেক ব্যক্তির জন্য গ্রাম পুলিশ/আনসার নিয়োগ করা হয় এবং মোবাইল কোর্ট পরিচালনা কালে জন সাধারণের মাঝে করোনা ভাইরাস বিস্তার রোধে লিফলেট বিতরণ করা হয়। জন স্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান অব্যাহত থাকবে।