আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে ভোটারদের ভিড়

news-image

তীব্র শীত ও ঘন কুয়াশার মধ্যে চলছে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। দিনাজপুরের দুটি উপজেলার ২০ ইউনিয়নে বুধবার সকাল থেকে চলছে ভোটগ্রহণ।

সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ব্যাপক ভোটারের উপস্থিতিতে লক্ষ্য করা গেছে। সকাল ৮টা থেকে দিনাজপুরের চিরিরবন্দর ও পার্বতীপুর উপজেলার ২০ ইউনিয়নের ১৮৪ কেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ভোলানাথপুর এবতেদায়ি মাদ্রাসাকেন্দ্রে সকাল সাড়ে ১০টায় দেখা যায় ভোটারদের লম্বা লাইন। তীব্র শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে ভোটাররা সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে ভোট দেওয়ার জন্য।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আবুল হাসানাত আতিকুল্লাহ জানান, ওই কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৮ জন। সকাল থেকে যেভাবে ভোটাররা আসছেন, তাতে শেষ পর্যন্ত ৮০ শতাংশরও বেশি ভোটারের উপস্থিতি ঘটবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পঞ্চম ধাপের এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিনাজপুরের চিরিরবন্দর ও পার্বতীপুর উপজেলার ২০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ জন, সাধারণ সদস্য পদে ৬৮৭ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৫১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমেই চলবে এই ভোটগ্রহণ।

দিনাজপুর জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম প্রামাণিক জানান, চিরিরবন্দর ও পার্বতীপুর উপজেলার ২০ ইউনিয়নে ১৮৪ ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছ। আর এসব কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ১০ জন।

এর মধ্যে চিরিরবন্দর উপজেলার ১২ ইউনিয়নের ১০৯ ভোটকেন্দ্রে ৮০৪ ভোটকক্ষ (বুথ) স্থাপন করা করা হয়। এই ১২ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৮৮৭ জন। আর পার্বতীপুর উপজেলার ৮ ইউনিয়নের ৭৫ ভোটকেন্দ্রে ৬৯৪ ভোটকক্ষ (বুথ) স্থাপন করা হয়। এই ৮ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১১ হাজার ২৩ জন।

চিরিরবন্দর উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৩ জন, সাধারণ সদস্য পদে ৩৯৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪১ জন।
পার্বতীপুর উপজেলার ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৯ জন, সাধারণ সদস্য পদে ২৯৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে আজ দিনাজপুরে অনুভূত হচ্ছে তীব্র শীত। সেই সঙ্গে ঘন কুয়াশায় আচ্ছাদিত রয়েছে এই অঞ্চল। দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, দিনাজপুরে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দেশের সর্বোত্তরের উপজেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার