আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কৃষকদের তালিকায় চেয়ারম্যানের শ্বশুরবাড়ির আত্মীয়রা

news-image

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার চামরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলীর বিরুদ্ধে সরকারের প্রদত্ত প্রান্তিক কৃষকদের রোপা আউশ ভর্তুকির তালিকা তৈরিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ব্যপারে ওই পরিষদের ৯নম্বর ওয়ার্ডের সদস্য শাহজাহান আলী শেখ বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, চেয়ারম্যান নিজের আপন ভাই আব্দুল কুদ্দুসসহ নিকটতম ও শ্বশুরবাড়ির আত্মীয়দের এই তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। এ ছাড়াও কতিপয় সদস্য তাদের নিজেদের নামসহ নিকটতম আত্মীয়দের নাম অন্তর্ভুক্ত করে রোপা আউশ মৌসুমের ৭৫ জন ও পিঁয়াজের জন্য ৫ জনকে এই তালিকায় অন্তর্ভুক্ত করে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল অর্থ আত্মসাত করেছেন। এতে বর্তমান সরকারের কর্মকাণ্ডের সুবিধাভোগী প্রকৃত কৃষকদের সাথে প্রতারণা করে সরকারি উন্নয়নমূলক কর্মকাণ্ড ব্যহত করেছেন। চেয়ারম্যান শাহজাহান আলীর বিরুদ্ধে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় এলজিএসপি-৩ (বিবিজি) এর বিভিন্ন প্রকল্পের নিম্নমানের কাজ করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের পৃথক আরো একটি অভিযোগ উঠেছে। সদস্য শাহজাহান আলী শেখ বৃহস্পতিবার এ সংক্রান্তে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রকল্প-৩ এর প্রকল্প চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী বলেন, মেম্বার শাজাহান শেখকে পরিষদ থেকে বহিষ্কার করা হয়েছে। এরপর থেকে তিনি বিভিন্ন জায়গায় আমার বিরুদ্ধাচরণ করে যাচ্ছেন। এখন তিনি আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম জাকির হোসেন দুটি অভিযোগের বিষয় নিশ্চিত করে জানান, অভিযোগগুলো তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

আমতলীতে বিনা বাধায় খাসের জায়গা দখল

ভারত থেকে দেশে ঢুকছে পেঁয়াজবোঝাই ৩০০ ট্রাক

বিকল্প চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু

দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

সাভারে যাত্রীবাহী বাস খাদে, আহত ১৫

পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে: ওবায়দুল কাদের

ওয়াহিদা খানমকে ওএসডি

বগুড়ায় থেমে নেই নদী থেকে বালু উত্তোলন

মাদ্রাসার ম্যানেজিং কমিটি অনুমোদনে অনিয়মের অভিযোগ

কুষ্টিয়ায় গৃহবধূকে ‘হত্যা’, বিচারের দাবিতে মানববন্ধন

বাংলাদেশ হিন্দু মহাজোট মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে মানববন্ধ

বালিয়াখোড়া ৯ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি সজীব ও সুজন পোদ্দার সম্পাদক নির্বাচিত