আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

কোরআন অবমাননার অভিযোগ তুলে মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর

news-image

বরিশালের গৌরনদীতে কোরআন অবমাননা করে ফেসবুকের একটি পোস্টে মন্তব্য করার অভিযোগ তুলে মহানন্দ বৈদ্য নামের এক সনাতন ধর্মালম্বী যুবককে পুলিশে দিয়েছে স্থানীয়রা। এদের মধ্যে অতি উৎসাহী একটি অংশ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের তিনটি মন্দিরে হামলা ও ব্যাপক ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

গতকাল শুক্রবার দিবাগত রাতে উপজেলার বার্থী ইউনিয়নের ধুরিয়াইল কাজিরপাড় গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, অভিযুক্ত যুবক কুরআন অবমাননা করে ফেসবুকের একটি পোস্টে মন্তব্য করলে শুক্রবার সন্ধ্যার পর বিষয়টি স্থানীয় একদল মুসলিমদের নজরে আসে। পরে তারা জড়ো হয়ে মহানন্দকে ধরে পুলিশে দেয়। এরপর স্থানীয় ধুরিয়াইল কাজিরপাড় সার্বজনীন দুর্গা মন্দির, পাশের হরি মন্দির এবং জগদীশ বৈদ্যর বাড়ির হরি মন্দিরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও তাণ্ডব চালায়। এতে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পরে।

এ বিষয়ে সার্বজনীন দূর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক সুভাষ বৈদ্য জানান, কোনো কিছু বুঝে ওঠার আগেই একদল লোক লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে মন্দিরের প্রতিমাসহ সব আসবাবপত্র ভাঙচুর করে।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর

শতবর্ষে সলঙ্গা বিদ্রোহ : বিস্মৃত ইতিহাস

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

চুনারুঘাটে বন্ধ হচ্ছে না অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন

ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল দেড় কোটি টাকার ভারতীয় অবৈধ কসমেটিকস

রাজশাহীর ৮ জেলাতেই ছড়িয়েছে করোনা, যেসব কারণে বাড়ছে সংক্রমণ

পাঁচ লাখের সরকারি বই ৫০ হাজার টাকায় বিক্রি, তদন্তে কমিটি

অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা দিলাম, আমাকে অ্যারেস্ট করুক: ড. জাফর ইকবাল

ভোর ৪টায় শাবি শিক্ষার্থীদের মাঝে ড. জাফর ইকবাল

নারায়ণগঞ্জে হত্যা মামলায় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী আসামি, প্রতিবাদে মানববন্ধন

৫ ছিনতাইকারী গ্রেফতার টাকা উদ্ধার।।

যুবলীগ নেতাকে হত্যার হুমকীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ