আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

খাগড়াছড়িতে সাম্যবাদী আন্দোলনের নেতার লাশ উদ্ধার

news-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বাংলাদেশের সাম্যবাদ আন্দোলনের নেতা জাহেদ আহমেদ টুটুলের (৬০) লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গার সাপমারা-ব্যাঙমারা এলাকার মাঝামাঝি একটি কার্লভাটের নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত জাহেদ আহমেদ টুটুল ওই এলাকার মৃত ছিদ্দিক আহমেদের ছেলে। তিনি বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক ছিলেন। মাটিরাঙ্গা পৌরসভার বাবুপাড়া এলাকার বাসিন্দা।

জাহেদ আহমেদ টুটুলের রাজনৈতিক সহকর্মী মো. রফিকুল ইসলাম জানান, শনিবার দুপুরের দিকে তার আরেক রাজনৈতিক সহকর্মী ডা. সুশান্ত বড়ুয়াকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে রাঙ্গামাটি থেকে খাগড়াছড়ি শহরে ফিরেন। রাত ৮টার দিকে ডা. সুশান্ত বড়ুয়াকে খাগড়াছড়ির জিরোমাইল এলাকায় নামিয়ে দিয়ে তিনি একা মোটরসাইকেলে মাটিরাঙ্গার উদ্দেশে রওনা হন।

কিন্তু অনেক রাতেও বাসায় না ফেরায় তার সহকর্মীরা সকাল থেকেই চারদিকে খোঁজাখুঁজির একপর্যায়ে রোববার বেলা পৌনে ১১টার দিকে সাপমারা-ব্যাঙমারা এলাকার মাঝামাঝি একটি সেতুর নিচে তার লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে মাটিরাঙ্গা থানার ওসি মুহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের একটি টিম তার লাশ উদ্ধার করে। এ সময় তার লাশের সঙ্গে পড়ে থাকা ব্যবহৃত মোটরসাইকেল ও ব্যাগ উদ্ধার করে।

মাটিরাঙা থানার ওসি মোহাম্মদ আলী জানান, জাহেদ আহমেদ টুটুল রাত থেকে নিখোঁজ ছিল। সকালে খোঁজাখুঁজির একপর্যায়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের সাপমারা এলাকায় সেতুর নিচ থেকে মোটরসাইকেলসহ লাশ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে মোটরসাইকেল দুর্ঘটনায় তার মৃত্যু হয়েছে।