আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

গরিবের ৪০ বস্তা চাল বিক্রির অভিযোগে ইউপি সচিব আটক

news-image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়ন পরিষদের সচিব রোকনুজ্জামানকে আটক করেছে পুলিশ। ইউনিয়নে দুস্থ-অসহায় পরিবারের মাঝে চাল বিতরণ না করে ৪০ বস্তা বিক্রির অভিযোগে রবিবার সন্ধ্যায় তাকে আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ।

আটকের সত্যতা নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইজার উদ্দিন। তিনি বলেন, সচিব রোকনুজ্জামানকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইউএনও ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে।

বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফ হোসেন। তিনি বলেন, বিষয়টির তদন্ত চলছে। কি অনিয়ম ঘটেছে তা জানতে চাইলে তিনি সুনির্দিষ্ট তথ্য দেননি। তবে তদন্ত সাপেক্ষে বিষয়টি পরবর্তীতে নিশ্চিতের কথা জানান তিনি।
স্থানীয়রা জানান, গত ২৫ এপ্রিল কামারদহ ইউনিয়নের গরিব-অসহায় চার হাজার সুবিধাভোগী পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণের কথা ছিল। কিন্তু ওজনে কম ও সুবিধাভোগী অনেক পরিবারকে না দিয়ে ওই দিন চাল বিতরণ শেষ করা হয়। এ নিয়ে চাল আত্মসাতের অভিযোগ ওঠে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে। বিতরণের আগেই চালের বস্তা পিকআপভ্যানে ফাঁসিতলা বাজারের ব্যবসায়ী আল-আমিনের কাছে বিক্রি করা হয় বলেও অভিযোগ সুবিধাভোগীদের।

এ ঘটনার পর চাল ব্যবসায়ী আল-আমিনের সঙ্গে কথা হলে তিনি চাল ক্রয়ের কথা স্বীকার করে বলেন, ২৪ এপ্রিল রাতে সচিব আমাকে ফোন করে চাল বিক্রির কথা জানালে ২৮ টাকা কেজি দরে চালের দাম ঠিক করি। ২৫ এপিল সকাল সাড়ে ৭টার দিকে পরিষদের একটি রুম থেকে ৪০ বস্তা (৫০ কেজি) চাল পিকআপভ্যানে করে নিয়ে আসি। চালের বস্তা পিকআপভর্তির সময় সচিব রোকনুজ্জামান ও চৌকিদার বাবলু মিয়া উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জানতে কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তৌকির হাসান রচির মোবাইলে একাধিকবার কল দিলেও রিসিভ না করে কেটে দেন।

এ জাতীয় আরও খবর

অবৈধভাবে পাথর উত্তোলন করে অনেকে এখন শূন্য থেকে কোটিপতি -সৈয়দা রিজওয়ানা হাসান।

অবৈধভাবে বালু উত্তোলন

চাটখিলে অবৈধভাবে বালু তোলায় ৩ জনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনে হুমকিতে রাতারগুল জলারবন-প্রশাসনের নিষ্ক্রিয় ভূমিকার প্রতিবাদে ‘নাগরিকবন্ধন কর্মসূচি’

আজ মহানবমী, কাল শেষ হচ্ছে দুর্গোৎসব

ধর্ষণের পর অচেতন পরীক্ষার্থীকে হাসপাতালে রেখে পালাল বখাটে

পটুয়াখালীর রাঙ্গাবালী প্রকল্পের টাকায় খাসজমিতে আওয়ামী লীগের কার্যালয়

ব্রিজের রেলিংয়ে মাইক্রোবাসের ধাক্কা, ঝরল তিন প্রাণ

স্বামী-স্ত্রী পরিচয়ে বাসায় ওঠার পরদিন মিললো নারীর লাশ

গুলিস্তানে দুই বাসের চাপায় আহত হয়ে নারীর মৃত্যু

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তোয়াব খান

নারী ও কন্যাশিশুদের ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী