আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৬১৯ পরিবার

news-image

গোপালগঞ্জে তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়েছে ৬১৯টি পরিবার। বৃহস্পতিবার জেলার ভূমিহী ও গৃহহীন ৬১৯টি পরিবারের সদস্যদের হাতে জমি ও ঘরের মালিকানা বুঝিয়ে দেওয়া হয়েছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর গোপালগঞ্জ জেলার ভূমিহীন ও গৃহহীন ৬১৯টি পরিবারের সদস্যদের হাতে জমি এবং ঘরের মালিকানা সম্বলিত ফোল্ডার হস্তান্তর করা হয়।

ওই কর্মকর্তা জানান, তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে গোপালগঞ্জ সদর উপজেলায় ১৬২টি , মুকসুদপুরে ৩০৭ টি, কাশিয়ানীতে ১০০ টি, টুঙ্গিপাড়ায় ৩০ টি ও কোটালীপাড়া উপজেলায় ২০টি ঘর বিতরণর করা হয়েছে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জ জেলার পাঁচ উপজেলার ৩ হাজার ৬৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তালিকাভুক্ত করা হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ৮৫৬ টি, দ্বিতীয় পর্যায়ে ১১৫৭ টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৬৩০টি সহ মোট ২৪৪৩ টি পরিবারপ্রতি দুই শতাংশ জমি, দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা একটি ঘর বিতরণ করা হয়েছে। আজ আরও ৬১৯টি পরিবারকে ৬১৯টি ঘর প্রদান করা হয়। এ নিয়ে জেলার পাঁচ উপজেলায় মোট ঘর বিতরণ করা হয়েছে ৩২৬২টি। তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ৩৭৮টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, দ্রুত ওই সব ঘরের নির্মাণ কাজ শেষ করা হবে। এসব ঘর বিতরণ করা হলে গোপালগঞ্জ জেলার সব উপজেলা একসাথে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।

গোপালগঞ্জের পাঁচ উপজেলায় ঘর তিবরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. রাশেদুর রহমান, মোছা. নাজমুন্নাহার, মো. ইকবাল হোসেন, ডিডি এলজি আজাহারুল ইসলাম সহ পদস্থ সরকারি কর্মকর্তা, উপকারভোগী ও গোপালগঞ্জে কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার