আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

গোবিন্দগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযান

news-image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসন অবৈধ বালু উত্তোলন বন্ধ করতে অভিযানে গিয়ে বালু পরিবহণের কাজে ব্যবহৃত ২টি ট্রাক্টর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে ও ৪টি ট্রাক্টর ভাঙচুর করেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী গোবিন্দগঞ্জ-দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের কাটা মোড় অবস্থান নিয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী অবরোধ করে।
গতকাল মঙ্গলবার এ অভিযানের প্রতিবাদে বিকেল ৫টার দিকে উপজেলার কাঁটামোড় এলাকায় মহাসড়ক অবরোধ করলে উভয় পাশ্বের শতাধিক ছোট-বড় যানবাহন আটকে পড়ে। এতে চরম ভোগান্তির স্বীকার হাজার হাজার মানুষ। অন্যদিকে প্রশাসন সেখানে কোনো গাড়িতে আগুন দেয়া বা ভাঙচুরের ঘটনা ঘটেনি বলে দাবি করেছে।
এলাকার লোকজন জানিয়েছেন, উপজেলার সাপমারা ইউনিয়নের চকরহিমাপুর গ্রামে অবৈধভাবে করতোয়া নদী থেকে বালু উত্তোলণ বন্ধে অভিযানে যায় গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ বিন শফিক এর নেতৃত্বে একটি দল। এ সময় বালু ব্যবসায়ী ও পরিবহণের কাজে নিয়োজিত শ্রমিকরা পালিয়ে যান। বেলা ৩টার দিকে কাউকে না পেয়ে বালু পরিবহণের কাজে ব্যবহৃত ২টি ট্রাক্টরে আগুন লাগিয়ে দেয় আভিযানিক দলটি। এ সময় সেখানে থাকা আরও ৪টি গাড়ি ভাংচুর করা হয়। তারা সেখান থেকে চলে আসার পর গ্রামের বিক্ষুব্ধ লোকজন গোবিন্দগঞ্জ-দিনাজপুর মহাসড়কের কাঁটামোড় নামক স্থানে অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।
এদিকে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফ হোসেন জানান, বেলা ২টার দিকে অবৈধ বালু উত্তোলনের এ পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে কাউকে না পাওয়ায় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালো মেশিন, পাইপসহ বিভিন্ন সরঞ্জাম ভেঙ্গে ধ্বংস করা হয়। ঘটনাস্থলে কাউকে না পাওয়া যাওয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়নি। অভিযানের বিষয়টি তখনই জেলা প্রশাসনকে জানানো হয়েছে। সেখান থেকে চলে আসার অনেক পরে ট্রাক্টরে আগুন দেয়ার ঘটনা কিভাবে ঘটেছে তা জানার চেষ্টা করা হচ্ছে। ঘটনার ৩ ঘণ্টা পর মহাসড়ক অবরোধের বিষয়টিও রহস্যজনক। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব