আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

গ্যাস কম্পানীর জিএমের সরকারি গাড়ির নিচে চাপা পড়ে রিকশাচালক নিহত

news-image

প্রতিনিধি,সিরাজগঞ্জ: পশ্চিম অঞ্চল গ্যাস কম্পানী লিমিটেডের মহাব্যাবস্থাপকের( জিএম) সরকারি গাড়ির নিচে চাপা পড়ে সোহরাব আলী (৫৫) নামে এক রিকশাচালক নিহত হয়েছেন।এ ঘটনায় এক রিকশাযাত্রী আহত হয়েছেন ।আজ বুধবার দুপুর পৌনে একটার দিকে সিরাজগঞ্জ-নলকা চারলেন সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহরাব আলী শিয়ালকোল ইউনিয়নের বড়হামকুড়িয়া গ্রামের বাসিন্দা। আহত গোলাম হোসেন (৬৭) শিয়ালকোল গ্রামের মৃত দানেজ আলীর ছেলে।ঘটনার সময় জিএম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, দুপুর পৌনে একটার দিকে সোহরাব আলী তাঁর রিকশায় একজন যাত্রী নিয়ে উপজেলার শিয়ালকোল বাজার এলাকায় এলে নলকাগামী পশ্চিম অঞ্চল গ্যাস কম্পানী লিমিটেডের একটি সরকারি জিপ গাড়ি( ঢাকা মেট্রো-ঘ ১৮-০২৯৬) তাদের চাপায় দেয়। এতে রিকশাটি দুমরে মুচরে গিয়ে সোহরাব আলী ও যাত্রী গোলাম হোসেন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠালে চিকিৎসক সোহরাব আলীকে মৃত ঘোষণা করেন।দুর্ঘটনার সময় পশ্চিম অঞ্চল গ্যাস কম্পানী লিমিটেডের মহা ব্যাবস্থাপক(জিএম) ফজলে আলম নিজেই সরকারি জিপ গাড়িটি চালাচ্ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ।দুর্ঘটনার পর সে দ্রুত গাড়িটি চালিয়ে পালাতে চেষ্টা করে ।এসময় স্থানীয়রা তাকে ধরতে গাড়িটির পিছু নিলে বাধ্য হয়ে ভদ্রঘাট এলাকায় এসিআই কারখার সামনে গাড়িটি থামিয়ে কারখানাটির ভেতরে ঢুকে পড়েন তিনি । এর পর সেখানে স্থানীয়রা তাকে ঘেরাও করে রেখে পুলিশকে খবর দেয় ।পুলিশ এসে গাড়িটিসহ চালক জিএম কে নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে আসে ।

স্থানীয় সূত্রে জানা গেছে,বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে উভয় পক্ষের মধ্যে আলোচনা করে নিহতের পরিবারকে লাশটি সৎকারে জন্য অর্থীক সহায়তা ও তার পঞ্চম শ্রেণীতে পড়ুয়া শিশু ছেলেকে উপযুক্ত বয়স হবার পর পশ্চিম অঞ্চল গ্যাস কম্পানীতে চাকরী দেওয়া হবে মর্মে সমোঝোতা হয় । আহত ব্যাক্তিকে চিকিৎসারজন্য ২০ হাজার টাকা সহায়তার আশ্বাসে ঘটনাটি আইনের আওতায় না আনার বিষয়ে মিমাংসিত হয় ।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী সাদেকুল আলম জানান, সরকারি ওই গাড়িতে একজন ছিলেন। দুর্ঘটনার পর ওই গাড়ি নিয়েই দ্রুত পালাতে চেষ্টা করেন জিএম ফজলে আলম। পরে স্থানীয়রা তাকে পিছু নিয়ে কিছুদুর পরেই এসিআই কারখানাতে তাকে ঘেরাও করে পুলিশকে খবর দেয় ।এর পর দুই পক্ষকে নিয় বসে মিমাংসার ব্যাবস্থা করে ।

ঘটনার বিষয়ে পশ্চিম অঞ্চল গ্যাস কম্পানী লিমিটেডের একটি সুত্র জানিয়েছে,জিএম ফজলে আলমের কোন প্রকার চালকের লাইসেন্স নেই ।তথাপি মাঝেমধ্যেই সে তাঁর গাড়ির জন্য সরকারি চালক থাকা সত্বেও নিজে গাড়ি চালিয়ে সড়কে বের হন ।ঘটনার সময় সে নিজে একাই গাড়িতে ছিলো বলে এই সূত্র থেকে জানা গেছে।

এ বিষয়ে পশ্চিম অঞ্চল গ্যাস কম্পানী লিমিটেডের মহাব্যাবস্থাপক(জিএম)ফজলে আলম বলেন, দুর্ঘটনার বিষয়টি মিমাংসিত হয়েছে ।আমি নিজেও গাড়ি চালাতে পাড়ি ।১৯৯৫ সাল থেকে আমার চালকের লাইসেন্স হয়েছে ।তবে ঘটনার সময় গাড়িতে আমার চালক আর আমি ছিলাম ।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে গাড়িটি উদ্ধার করে থানায় আনা হয়েছে।লাশটি উদ্ধারে করে আনার পর পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই দাফনের জন্য সন্ধ্যায় লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে ।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা