আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

চট্টগ্রামে ইউপি নির্বাচনে ম্যাজিস্ট্রেটকে হেনস্তা, আটক ২

news-image

চট্টগ্রামের বোয়ালখালীর অহল্লা করলডাঙা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে সহকারী কমিশনার (ভূমি) মামনুন আহমেদকে হেনস্তা করা হয়েছে। আজ বুধবার সকালে এ ঘটনা ঘটে। এর জেরে দুজনকে আটক করা হয়েছে।

আটক ওই দুজন হলেন কদুরখিল উচ্চবিদ্যালয়ের শিক্ষক আমির হোসেন ও স্থানীয় আওয়ামী লীগের কর্মী মুস্তাকিম।
সকাল নয়টার দিকে দেখা যায়, অহল্লা করলডাঙা ইউপির বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা হামিদুল হক অহল্লা আসাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসেছেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালান। হামিদুল হকের গাড়িও ভাঙচুর করা হয়। এই কেন্দ্রের বাইরে সাংবাদিকদের পাঁচ–ছয়টি গাড়ি ছিল। আওয়ামী লীগের নেতা-কর্মীরা সাংবাদিকদের গাড়িও ভাঙচুর করেন।

এই ভোটকেন্দ্রে সে সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার মামনুন আহমেদ। তাঁকেও হেনস্তা করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করা হয়।

অহল্লা করলডাঙা ইউপিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মনসুর আহমেদ এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা হামিদুল হক।

এই ইউপির তিনটি কেন্দ্রে এমন সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে করলডাঙা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ হারুন গুরুতর আহত হয়েছেন। তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন ওই ইউনিয়নের আরেক চেয়ারম্যান প্রার্থী মহরম আলী। তিনি বর্তমান চেয়ারম্যানের ভাই। ডামি প্রার্থী হিসেবে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে এলাকায় প্রচার রয়েছে।

এ জাতীয় আরও খবর