আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩

news-image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত তিনজন।

শুক্রবার জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন, চবির ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাসের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান।
আহতদের একজনকে চবির মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং গুরুতর আহত দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

বিবাদমান পক্ষ দুটি হলো, শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার (সিএফসি)। এর মধ্যে সিএফসি গ্রুপ চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সিক্সটি নাইন সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসি’র কর্মীরা। এ ঘটনার জেরে রাতে কয়েকদফা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। বৃহস্পতিবারের ঘটনার রেশ ধরে শুক্রবার জুমার পর সিক্সটি নাইনের আরও দুই কর্মীকে আহত করে সিএফসি। এর মধ্যে একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে মারধর করে আহত করা হয়। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হলে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এ সময় সিএফসির একজনকে মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা। পরে চবির প্রক্টরিয়ালবডি পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্যাম্পাস অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত বৃহস্পতিবার রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত।

এ জাতীয় আরও খবর

‘পদত্যাগপত্র লিখে মুরাদ হাসানের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে’

কোম্পানিতে আসতে চান না বাস মালিকরা

ব্রাহ্মণবাড়িয়ায় ইউপি নির্বাচন মাদক মামলার আসামিও পেলেন আওয়ামী লীগের মনোনয়ন

রোবেল বাহিনীর হামলা- রূপগঞ্জে মানসিক প্রতিবন্ধিসহ চারজনকে কুপিয়ে জখম

নিরীহদের বসতবাড়িতে অতর্কিত হামলা।। কিশোরগ্যাংয়ের ৩ সদস্যকে

এতিম খানা মাদ্রাসা গরীবদের দেওয়া হলো ৫০ মন জাটকা

জাহাজের ধাক্কায় ২১ জেলেসহ ট্রলার ডুবি, নিখোঁজ ৮

হাসপাতালে মাদক সেবন, চিকিৎসককে শাস্তিমূলক বদলি

প্রতিমন্ত্রী মুরাদকে নিয়ে মির্জা ফখরুলের সঙ্গে তর্কে জড়ালেন যুবদল নেতা

প্রতিমন্ত্রীর সঙ্গে মাহির ভাইরাল ফোনালাপ নিয়ে যা বললেন নায়ক ইমন

নতুন ‘নয়ন বন্ডে’র গাঁজা সেবনের ভিডিও ভাইরাল!

করোনা পরীক্ষা করে পজিটিভ হলে সোয়া লাখ টাকা পুরস্কার!