আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪

news-image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। কক্ষ দখল নিয়ে বাগবিতণ্ডা থেকে ছড়িয়ে পড়া উত্তেজনা হাতাহাতিতে গড়ালে প্রতিবন্ধী ছাত্রসহ চার জন আহত হন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে শহীদ আবদুর রব হলে এ ঘটনা ঘটে। বিবদমান দুই পক্ষ ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ ‘বাংলার মুখ’ ও ‘একাকার’। উভয় গ্রুপই চট্টগ্রামের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

জানা গেছে, শহীদ আবদুর রব হলে একটি কক্ষে একাকার গ্রুপের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের খালিদ, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিজন ও বাংলার মুখ গ্রুপের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের একজন কর্মী থাকতেন। মঙ্গলবার সন্ধ্যার দিকে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। সেটাকে কেন্দ্র করে রাত ১১টার দিকে দুই পক্ষের কর্মীরা সংঘর্ষে জড়ানোর চেষ্টা করে। এ সময় উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। অন্য হল থেকে একাকারের কর্মীরা রব হলে ঢুকতে চাইলে তাড়া দেয় বাংলার মুখের কর্মীরা। এ সময় একাকারের এক, বাংলার মুখের দুই ও এক প্রতিবন্ধী শিক্ষার্থীও আহত হয়েছেন। পরে প্রক্টরিয়াল বডি পরিস্থিতি শান্ত করেন।

একাকার গ্রুপের নেতা ও ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য মইনুল ইসলাম রাসেল বলেন, ‘জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। কথা থেকে হাতাহাতির ঘটনা ঘটে। আমরা বসে সেটা সমাধান করেছি।’

বাংলার মুখ গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা বলেন, ‘ভুল বোঝাবুঝি থেকে ঝামেলা হয়েছে। আমরা সমাধান করবো।’

এ বিষয়ে হল কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের বক্তব্য পাওয়া যায়নি।

এ জাতীয় আরও খবর

জনগণের টাকায় আমাদের সংসার চলে : ডিসিদের রাষ্ট্রপতি

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যার ঘটনায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সাড়ে ৬ কোটি টাকা পাচারের চেষ্টা ঢাকার আরএম সোর্সিংয়ের

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না : তৈমূর

নদীতে মাটি কাটায় ট্রাক্টর জ্বালিয়ে দিলেন ইউএনও

পুলিশের বিরুদ্ধে আ.লীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগ

‘ডিসিরাও উন্নয়ন প্রকল্প তদারকি করবেন’

ফেরি ও ঘাট সংকটে তীব্র যানজট

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

নাসিক নির্বাচন : পুত্রবধূর কাঁধে চড়ে বৃদ্ধার ভোট