আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার অনুমতি দাবি

news-image

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নেওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দল। তাদের অভিযোগ, সরকার ‘রাজনৈতিক প্রতিহিংসার’ বশবর্তী হয়ে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে করা আবেদন গ্রহণ করছে না। আজ মঙ্গলবার বিকেলে সাদা দলের আহ্বায়ক মো. লুৎফর রহমান গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।
বিবৃতিতে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করা হয়। এতে বলা হয়, খালেদা জিয়া একজন বর্ষীয়ান নেত্রী। তিনি নানা শারীরিক জটিলতায় আক্রান্ত।
করোনা-পরবর্তী সময়ে তাঁর শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। তাই উন্নত চিকিৎসার জন্য তাঁকে দ্রুত বিদেশে পাঠানোর জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। খালেদা জিয়ার জীবন রক্ষায় তাঁর পরিবারের পক্ষ থেকে তাঁকে বিদেশে উন্নত চিকিৎসার অনুমতি দেওয়ার জন্য বারবার আবেদন করা হচ্ছে।
সাদা দলের বিবৃতিতে শিক্ষকেরা অভিযোগ করে বলেন, ‘আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ করছি যে সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে করা আবেদনটি গ্রহণ করছে না। সরকারের এই অমানবিক ও রাজনৈতিক সংকীর্ণ মানসিকতার আমরা তীব্র নিন্দা জানাই। এই আবেদন গ্রহণ করার জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।’