আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে অধ্যক্ষ-চেয়ারম্যানের নামে মামলা

news-image

নীলফামারী: নীলফামারীর ডিমলায় নাউতারা মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মাহমুদুল হাসান নয়নের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় মঙ্গলবার (৩ মে) ছাত্রীর বাবা দু’জনকে অভিযুক্ত করে ডিমলা থানায় একটি মামলা দায়ের করেছেন।
অভিযুক্তরা হলেন অধ্যক্ষ মাহমুদুল হাসান নয়ন ও তার ভাই নাউতারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোর্শেদ মনি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ মাহমুদুল হাসান নয়ন বলেন, একটি শ্রেণিকক্ষে ২০-৩০ জনের ক্লাস পরীক্ষা নেওয়া হয়। সেখানে অন্য শিক্ষকেরাও পরীক্ষার হলে দায়িত্ব পালন করেন। তাই কোনো ছাত্রীকে শ্লীলতাহানির বিষয়টি সাজানো ও উদ্দেশ্যমূলক। রাজনৈতিক প্রতিহিংসার জেরে ওই ছাত্রীর বাবার আমাকে অপহরণের উদ্দেশে হামলা করা হয়। এর প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধনও করেছে। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করে আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এমন মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সরকারিভাবে গত ২২ এপ্রিল থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ থাকলেও নাউতারা মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ২৮ এপ্রিল পর্যন্ত প্রতিষ্ঠান খোলা রাখেন। গত ২৮ এপ্রিল ক্লাস পরীক্ষায় পঞ্চম শ্রেণির ওই ছাত্রীর পরীক্ষার কক্ষে গিয়ে অধ্যক্ষ নয়ন ছাত্রীটির হিজাব ঠিক করার নামে শ্লীলতাহানি করেন। এতে ছাত্রীটি কান্নাকাটি শুরু করলে পরীক্ষা শেষে অফিসে নিয়ে তাকে ধমক দিয়ে এ ঘটনা সবার কাছে গোপন রাখতে বলেন অধ্যক্ষ।

এদিকে এ বিষয়ে নাউতারা ইউপির চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোর্শেদ মনি বলেন, রাজনৈতিক কারণে আমার ভাইকে হেয় করা হচ্ছে। আমার ভাইয়ের নামে কোনো অভিযোগ থাকলে, তারা থানায় মামলা করতে পারে। কিন্তু মধ্য রাতে আমার ভাইয়ের ওপর হামলা হয়েছে। এ হামলা কেন?

এ বিষয়ে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ