আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

জনতার সঙ্গে সংঘর্ষে র‌্যাব সদস্য আহত

news-image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা পরিষদ উপনির্বাচন চলাকালে ভোট কেন্দ্রে জনতার সঙ্গে র‌্যাবের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

র‌্যাব আত্মরক্ষার্থে এক রাউন্ড এসএমজির গুলি ছুড়েছে বলে মৌলভীবাজারের পুলিশ সুপার মো. জাকারিয়া জানান।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার কালাপুর ইউনিয়নের কাসিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোট কেন্দ্রের পাশে প্রার্থীদের সমর্থকদের ক্যাম্পেইন সেন্টার ও অস্থায়ী দোকানপাট সরাতে বললে স্থানীয়দের সঙ্গে কথাকাটাকাটি হয় র‌্যাব সদস্যদের। র‌্যাব সদস্যরা তাদের এক জায়গায় জটলা না বেঁধে সরে যেতে বলেন। স্থানীয় জনতা র‌্যাব সদস্যদের কথা না শুনলে একপর্যায়ে তারা লাঠিচার্জ করে।

এতে ক্ষিপ্ত হয়ে জনতা তাদের ওপর আক্রমণ করে। এ সময় একজন র‌্যাব সদস্য আহত হন। পরে র‌্যাব সদস্যরা গুলি ছুড়ে। এতে আতঙ্কিত হয়ে স্থানীয় জনতা পালিয়ে যান। কিছু সময়য়ের জন্য বন্ধ হয়ে যায় ভোট কেন্দ্র।

খবর পেয়ে মৌলভীবাজার পুলিশ সুপার মো. জাকারিয়া ঘটনাস্থলে ছুটে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ওই সেন্টারে।

পুলিশ সুপার জাকারিয়া জানান, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে র‌্যাব এক রাউন্ড এসএমজির গুলি ছুড়েছে।

এ ব্যাপারে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার বাসু দত্ত চাকমাকে ফোন করলে ফোন রিসিভ না করায় র‌্যাবের বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ২১ মে উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব মৃত্যুবরণ করায় এ উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার ২ লাখ ৩৩ হাজার ৯১৬ জন। এ নির্বাচনে নৌকার প্রার্থী ভানু লাল রায়, জাতীয় পার্টির মিজানুর রব (লাঙ্গল) ও আওয়ামী লীগের বিদ্রোহী দুই স্বতন্ত্র প্রার্থী প্রেমসাগর হাজরা (আনারস) ও আফজল হক (ঘোড়া) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ জাতীয় আরও খবর