আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

জানাজা শেষে হাটহাজারীতেই বাবুনগরীর লাশ দাফন

news-image

নানা বাধা-বিপত্তির মধ্য দিয়ে জানাজা শেষে হাটহাজারী দারুল উলুম মাদ্রাসায় লাশ দাফন করা হয়েছে হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর। বৃহস্পতিবার রাত একটার দিকে তার লাশ দাফন সম্পন্ন করা হয়।

এর আগে রাত ১১ টা ২৪ মিনিটে হাটহাজারী দারুল উলুম মাদ্রাসা মাঠে বাবুনগরীর নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। অসংখ্য মুসল্লি জানাজায় অংশ নেন। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে হেফাজতের নেতাকর্মী ও অনুসারীরা জানাজায় শরীক হতে ছুটে আসেন।

ফলে মাদ্রাসার মাঠ ছেড়ে পাশ্ববর্তি হাটহাজারী-রাঙামাটি সড়কেও লাইনে দাড়িয়ে জানাজা পড়েন হাজার হাজার মানুষ। প্রায় অর্ধলাখেরও বেশি মানুষ জানাজায় অংশ নিয়েছেন বলে ধারণা করছেন হাটহাজারী মাদ্রাসার মুখপত্র মাসিক মুঈনুল ইসলামের স¤পাদক মাওলানা মুনির আহমদ।

তিনি বলেন, হেফাজতে ইসলামের সদ্য ভারপ্রাপ্ত আমির, ফটিকছড়ি বাবুনগর বড় মাদ্রাসার মুহতামিম ও জুনায়েদ বাবুনগরীর মামা মুহিব্বুল্লাহ বাবুনগরী জানাজায় ইমামতি করেন। জানাজা শেষে হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থীরা জুনায়েদ বাবুনগরীর লাশ দাফন করতে নিয়ে যায়। তাতে বাঁধ সাধে ফটিকছড়ির মানুষেরা। এ নিয়ে তুমুল হট্টগোল শুরু হয়। এক পর্যায়ে মাদ্রাসার মজলিশে সুরার সিদ্ধান্তক্রমে জুনায়েদ বাবুনগরীর লাশ আল্লামা শাহ আহমদ শফির কবরের পাশে দাফন করা হয়।

মাওলানা মুনির আহমদ বলেন, বৃহস্পতিবার দুপুরে হাসপাতাল থেকে বাবুনগরীর লাশ হাটহাজারী মাদ্রাসায় আনা হয়। সেখানে প্রথমে সন্ধ্যা সাড়ে ৭টায় জানাজা শেষে মাদ্রাসার পাশে লাশ দাফন করার সিদ্ধান্ত আসে। পরে দুর-দুরান্ত থেকে সংগঠনের নেতাকর্মী ও অনুসারী ভক্তরা আসার সুযোগ দিতে রাত ১১টায় জানাজা নির্র্ধারণ করা হয়। এরপর মাদ্রাসার শিক্ষার্থীরা হেফাজতের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফির কবরের পাশে কবর খুড়েন।

এ সুযোগে বাবুনগরীর লাশ ফটিকছড়ির নানুপুর এলাকায় নিজ পরিবারে নেয়া হয়। সেখানেও পরিবারিক কবরস্থানে খুড়া হয় আরেকটি কবর। সন্ধ্যায় সেখান থেকে লাশ আনতেও বাঁধা দেন পরিবার ও গ্রামবাসীরা। একপর্যায়ে মুহিব্বুল্লাহ বাবুনগরী হস্তক্ষেপে শান্ত হন গ্রামবাসীরা।

মাওলানা মুনির আহমদ আরো বলেন, বাবুনগরী বুধবার বিকেল থেকেই অসুস্থতা অনুভব করেন। তাকে ঘরোয়াভাবে চিকিৎসা দেয়া হচ্ছিল। বৃহস্পতিবার সকাল সাড়ে ১২টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে জুনায়েদ বাবুনগরীকে চট্টগ্রাম নগরের বেসরকারি হাসপাতাল সিএসসিআরে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে বাবুনগরীর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও ৫ কন্যা সন্তান রেখে যান।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য