আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

টঙ্গীতে চিকিৎসকের অভাবে ব্যাহত হচ্ছে সেবা

news-image

গাজীপুরের টঙ্গী স্টেশনরোড এলাকায় অবস্থিত ২৫০ শয্যা আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে জনবলের অভাবে সেবা পাচ্ছে না সাধারণ মানুষ। নাম মাত্রই চিকিৎসা সেবা দিয়ে চলছে হাসপাতালের কার্যক্রম। টঙ্গী ও গাজীপুরের স্বল্প আয়ের লাখ লাখ মানুষের চিকিৎসা সেবার একমাত্র অবলম্বন এই হাসপাতাল।

অথচ চিকিৎসক ও প্রয়োজনীয় যন্ত্রপাতির অভাবে চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে প্রতিনিয়ত। জনবল নিয়োগ এবং যন্ত্রপাতি সংযোজনে স্বাস্থ্য মন্ত্রণালয় কালক্ষেপণ করছেন বলে মনে করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সরেজমিন জানা যায়, রাজধানীর সন্নিকটে টঙ্গী স্টেশনরোড এলাকায় অবস্থিত আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল। এখানে নেই স্নো লজিস্ট-আল্ট্রাস্নোগ্রাম চিকিৎসক, নাক-কান-গলা ও চক্ষু বিশেষজ্ঞ। এছাড়া নেই এক্সরে-ফ্লিম, এমআরআই মেশিন, ইকো কার্ডিওগ্রাফি, ডি এ মেশিন, সিসিও, আইসিও ও ডায়ালাইসিস মেশিন।
এসব চিকিৎসক ও যন্ত্রপাতির অভাবে কাঙ্খিত চিকিৎসা সেবা পাচ্ছে না মানুষ। রোগী আসলেই রেফার করতে হয় অন্য হাসপাতালে।

সেবা নিতে আসা রোগী আতিক বলেন, এত বড় একটি হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক ও যন্ত্রপাতি নেই। এখানে আসলে চিকিৎসকের অভাবে যেতে হয় অন্য হাসপাতালে। আর পরীক্ষা-নিরীক্ষার জন্য যেতে হয় অন্য ডায়াগনিস্টিক সেন্টারে।

চিকিৎসক ও যন্ত্রপাতির অভাবে চিকিৎসাসেবা ব্যাহত হওয়ার বিষয়টি স্বীকার করেছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, চিকিৎসক ও প্রয়োজনী যন্ত্রপাতির জন্য আমরা ডিজি অফিসে চাহিদাপত্র দিয়েছি। আশ করি এসব পেলে শতভাগ সেবা পাবে সাধারণ রোগীরা।