আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

news-image

টাঙ্গাইলের ঘাটাইলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে তিনটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ৯ টি ইটভাটার মালিককে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় স্থাপিত ইটভাটায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েদা পারভীন। এ সময় পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত ছিলেন।
টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন বলেন, ঘাটাইল উপজেলার ৫৬ টা ইটভাটার মধ্যে লাইসেন্স রয়েছে মাত্র ৯ টির। এছাড়াও কিছু ইটভাটা শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে স্থাপন করা হয়েছে। তাই তাদের নবায়ন দেওয়া হয়নি। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন বিধি লংঘনের দায়ে লাউয়াগ্রাম, চানতারা ও আন্দিপুর এলাকায় স্থাপন করা লিটন ব্রিকসকে পাঁচ লাখ, কেআরবিকে তিন লাখ ও এমপিবি ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানাসহ ভাটা তিনটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।
অন্যদিকে আন্দিপুর এলাকার সচল ব্রিকসকে ৩ লাখ, চানতারা এলাকার নাঈম ব্রিকসকে আড়াই লাখ, আশা ব্রিকসকে দুই লাখ, ধলাপাড়া এলাকার ভিআইপি ব্রিকসকে ৫ লাখ, সাথী ব্রিকসকে দুই লাখ ও রূপসা ব্রিকসকে ৩ লাখ টাকা করে জরিমানা আদায় করা হয়। অভিযানে মোট ৯টি ইটভাটার মালিককে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় পরিবেশ অধিদপ্তর।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ