আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

টাঙ্গাইল করোনা ইউনিটের আইসিইউতে অগ্নিকাণ্ড

news-image

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে আজ বৃহস্পতিবার বেলা সোয়া ৩টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আইসিইউতে থাকা রোগীদের কোনো ক্ষতি হয়নি। জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম ও হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব জানান, হাসপাতালে দীর্ঘদিন আগে বিদ্যুতের অয়ারিং করা হয়েছিল। পরবর্তীতে বিদ্যুতের আর কোনো সংস্কার কাজ করা হয়নি। এর মধ্যেই হাসপাতালে আইসিইউ ওয়ার্ড চালু করা হয়েছে। বেলা সোয়া ৩টার দিকে আইসিইউর একটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলাতে আগুন লাগে। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে। তখন রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১৫ মিনেটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান জানান, হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে আগুন লাগার পর পরই রোগীদের বাইরে বের করে আনা হয়। তাদের অন্য ওয়ার্ডে স্থানান্তর করে বিকল্পভাবে অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে। যত দ্রুত সম্ভব আইসিইউ ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে।

জেলা প্রশাসক ড মো. আতাউল গণি বলেন, আইসিইউতে আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।