আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

টানা বৃষ্টিতে দুর্ভোগ চরমে

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত দুই দিনের গুড়িগুড়ি বৃষ্টিতে রাজধানীজুড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। এতে নগরবাসীর দুর্ভোগ চরমে পৌঁছেছে। বিশেষ করে চলমান মেরামত কাজের কারণে কাদামাটিতে সয়লাব হয়ে পড়েছে। এতে চরম বিপাকে পড়েছেন অফিসগামী মানুষ। সোমবার (৬ ডিসেম্বর) সকাল থেকে এমন চিত্র দেখা গেছে।
সকালে রাজধানীর মালিবাগ, মৌচাক, মগবাজার, বাংলামোটর, শাহবাগ, পল্টন, কাকরাইল, গুলিস্তান, রাজারবাগ ও ফকিরাপুলসহ বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে। এসব এলাকায় যানবাহনের জন্য ফুটপাতে বিপুল সংখ্যক মানুষকে অপেক্ষা করতে দেখা গেছে। যানবাহন না পেয়ে অনেকেই হেঁটে গন্তব্যে পৌঁছেছেন। এ সুযোগে রিকশা ও সিএনজির ভাড়া বাড়িয়েছে কয়েকগুণ।
কথা হয় কর্মজীবী নারী নাসরিন আক্তারের সঙ্গে। তিনি বলেন, বৃষ্টির কারণে দীর্ঘক্ষণ বাসার নিচে দাঁড়িয়ে ছিলাম। এরপর একটি রিকশা পেয়েছি ৩০ টাকা ৬০ টাকা দিয়ে অফিসে পৌঁছেছে। রাস্তা কাটা থাকায় জামাকাপড় নষ্ট হয়ে গেছে। যানজটের কারণে সময়ও লেগেছে বেশ।
এদিকে নগরীর বিভিন্ন এলাকায় সিটি করপোরেশনের রাস্তা কাটা রয়েছে। গর্ত সৃষ্টি হয়ে কাদামাটি সড়কের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। এতে সড়কগুলো পিচ্ছিল হয়ে পড়েছে। দুর্ভোগে পড়েছেন পথচারীরা।
বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা শারমিন আক্তার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অসময়ের এই বৃষ্টি খুবই সমস্যায় ফেলে দিয়েছে। সড়কের বিভিন্নস্থানে পানি জমেছে। রিকশাও ঠিক মতো পাওয়া যাচ্ছে না। বাসেও ওঠার মতো অবস্থা নেই, আর অতিরিক্ত ভাড়া গুণে কোনোরকম রিকশা কিংবা সিএনজি পেলেও রাস্তায় তীব্র যানজটে অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়।

এ জাতীয় আরও খবর

শতবর্ষে সলঙ্গা বিদ্রোহ : বিস্মৃত ইতিহাস

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

চুনারুঘাটে বন্ধ হচ্ছে না অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন

ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল দেড় কোটি টাকার ভারতীয় অবৈধ কসমেটিকস

রাজশাহীর ৮ জেলাতেই ছড়িয়েছে করোনা, যেসব কারণে বাড়ছে সংক্রমণ

পাঁচ লাখের সরকারি বই ৫০ হাজার টাকায় বিক্রি, তদন্তে কমিটি

অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা দিলাম, আমাকে অ্যারেস্ট করুক: ড. জাফর ইকবাল

ভোর ৪টায় শাবি শিক্ষার্থীদের মাঝে ড. জাফর ইকবাল

নারায়ণগঞ্জে হত্যা মামলায় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী আসামি, প্রতিবাদে মানববন্ধন

৫ ছিনতাইকারী গ্রেফতার টাকা উদ্ধার।।

যুবলীগ নেতাকে হত্যার হুমকীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ