আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ডিভোর্স নথি জালিয়াতি, নাসির-তামিমার বিয়ে অবৈধ: পিবিআই

news-image

ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানা তাম্মির বিয়ে বৈধ নয়। এমনটাই উঠে এসেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রতিবেদনে (পিবিআই)।

পিবিআই আরও জানিয়েছে, রাকিব হাসানের সঙ্গে তামিমার বিবাহবিচ্ছেদ (ডিভোর্স) সংক্রান্ত নথি জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান খান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালতে এই প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত প্রতিবেদনের জানানো হয়, রাকিবকে তালাক দেননি তামিমা। বৈধভাবে তালাকের কোনো নোটিশও পাননি রাকিব। তামিমা জালিয়াতি করে তালাকের নোটিশ তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন।

তদন্তে আরও জানানো হয়, যথাযথ প্রক্রিয়ায় তালাক সম্পন্ন না হওয়ায় এখনো রাকিবের স্ত্রী হিসেবে বহাল রয়েছেন তামিমা। দেশের ধর্মীয় বিধিবিধান ও আইন অনুযায়ী এক স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদ না করে অন্য কাউকে বিয়ে করা অবৈধ ও শাস্তিযোগ্য অপরাধ। এমন পরিস্থিতিতে নাসির হোসেন ও তামিমার বিয়ে বৈধ নয়।

এর আগে নাসির-তামিমার বিরুদ্ধে মামলার তদন্তের নির্দেশ দেওয়া হয় পিবিআইকে। আইনবহির্ভূত বিয়ে করার অভিযোগে ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমার বিরুদ্ধে করা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করার নির্দেশ দেয় আদালত।

ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে মামলাটি করেন তামিমার আগের স্বামী রাকিব। মামলায় জানানো হয়, বিয়ের তথ্য গোপন করে নাসির হোসেনকে বিয়ে করেন তামিমা, যা দণ্ডনীয় অপরাধ। তাই দুজনের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৯৪, ৪৯৭ ও ৪৯৮ ও ৫০০ ধারায় মামলা হয়।

তামিমা তার আগের স্বামীকে তালাক না দিয়ে নাসিরকে বিয়ে করেছেন এ অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তামিমার আগের স্বামী রাকিব হাসান। জিডিতে তামিমার সঙ্গে তার দীর্ঘ সম্পর্কের কথা উল্লেখ করেন তিনি। জিডিতে রাকিব দাবি করেন, তামিমার সঙ্গে তার ১১ বছরের সংসার। দুজনের ৮ বছরের একটি মেয়েও আছে। কিন্তু সব ফেলে নাসিরকে বিয়ে করায় থানায় অভিযোগ করেন তিনি।

গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। নাসিরের স্ত্রী পেশায় কেবিন-ক্রু, কাজ করেন বিদেশি একটি এয়ারলাইনসে। বিয়ের অনুষ্ঠানে পরিবারের লোকজন এবং ঘনিষ্ঠ আত্মীয়স্বজন উপস্থিত ছিলেন। নাসিরের বিয়ের অনুষ্ঠানে অনেক ক্রিকেটারও উপস্থিত ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে নাসিরের বিয়ের ছবি ছড়িয়ে পড়ে।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার