আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ডেইরি উন্নয়ন প্রকল্পে দুর্নীতির তদন্ত হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

news-image

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পে দুর্নীতির বিষয়ে প্রকাশিত সংবাদ ভুল তথ্যের ভিত্তিতে হয়ে থাকতে পারে বলে সংশয় প্রকাশ করছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। তবে এ বিষয়ে তদন্ত করা হবে। তদন্তে ডেইরি উন্নয়ন প্রকল্পে কেনাকাটায় অনিয়ম বা দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধ ব্যবস্থা গ্রহণ করা হবে।বৃহস্পতিবার দুপুরে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার নেপথ্যের কারিগরদের তথ্য-উপাত্ত সামনে নিয়ে আসার এখনই সময়। এজন্য সরকারের কাছে উচ্চক্ষমতাসম্পন্ন তদন্ত কমিশন গঠন করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, সরকারের কাছে সব সময় দাবি জানাচ্ছি, একটি হাইপাওয়ার কমিশন গঠন করতে হবে। যে কমিশন খুঁজে বের করবে বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে কারা ছিল। কারা এমন সিচ্যুয়েশন তৈরি করেছিল এবং কারা এর বেনিফিশিয়ারি ছিল? ওই সময় কাদের দায়িত্ব ছিল এগুলো ঠেকাবার, তা না করে তারা নিশ্চুপ ছিল? সবার আদ্যোপান্ত তথ্য-উপাত্ত সামনে নিয়ে আসতে হবে। এটা হবে ইতিহাসের একটি গোল্ডেন রেকর্ড। যে রেকর্ড থেকে আমাদের নতুন প্রজন্ম জানতে পারবে- জাতির শ্রেষ্ঠসন্তানকে হত্যার সময় প্রত্যক্ষ-পরোক্ষভাবে কারা জড়িত ছিল। কারা দায়িত্ব পালন করেন নাই, কারা সুবিধাভোগী ছিল আর কীভাবে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে একটি পাকিস্তানি ভাবধারার দেশে পরিণত করার চেষ্টা করা হয়েছিল। এই নরঘাতক, ষড়যন্ত্রকারী ও বিশ্বাসঘাতকদের স্বরূপ উন্মোচন করার জন্য এখনই উপযুক্ত সময় একটি উচ্চক্ষমতাসম্পন্ন তদন্ত কমিশন গঠন করা।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে শোকসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন এবং মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ ও ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ উদ্দীন চৌধুরী মাসুদসহ অনেকে।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার