আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ঢাকায় ফিরছে মানুষ

news-image

ঈদের ছুটি শেষে কর্মস্থল ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। বাস, ট্রাক, পিকআপ, মোটরসাইকেলে ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছেন। যানবাহনের চাপ ও মানুষের পদচারণায় চির চেনা রূপে ফিরছে মহাসড়ক। সকাল থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে বেড়েছে যানবাহনে চাপ।

সরকারী নির্দেশ অমান্য করে দুরপাল্লার যাত্রীবাহী বাসও যাত্রী নিয়ে চলাচল করছে। সিরাজগঞ্জ শহর থেকেও যাত্রী নিয়ে বাস ঢাকা উদ্দেশ্যে ছেড়ে গেছে। বাসের পাশাপাশি ট্রাক, মাইক্রোবাস পিকআপ ভ্যান ও ভাড়ায় চালিত মোটরসাইকেলযোগে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান আলী জানান, ঈদের ছুটি শেষে মহাসড়কে গাড়ির চাপ বাড়ছে। যারা ঈদের ছুটিতে বাড়ী এসেছেন তারা কর্মস্থলে ফিরছেন। ট্রাক, মাইক্রোবাস, পিকআপ ভ্যান, ও মোটরসাইকেলে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন। পণ্যবাহী পরিবহনের পাশাপাশি যাত্রীবাহী লোকাল বাসও চলাচল করছে। তবে দূরপাল্লার বাস চলাচল সম্পূর্ণ নিষেধ রয়েছে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোসাদ্দেক হোসেন জানান, বগুড়া, জয়পুরহাট ও রাজশাহীসহ বিভিন্ন জেলা থেকে বাস ছেড়ে দেয়া হচ্ছে। বাসগুলো সেতুর পশ্চিমপাড়ে আসার পর আমরা ফেরত পাঠিয়ে দিচ্ছে। যদি ওইসব জেলা থেকে বাসগুলো ছেড়ে দেয়া না হতো তাহলে সেতুর কাছে এসে চাপ পড়তো না।