আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ঢাকায় মাদকবিরোধী অভিযানে ৮ মাসে গ্রেপ্তার ১৩,৯৪২

news-image

চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত এই ৮ মাসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ মাদক মামলায় মোট ১৩ হাজার ৯৪২ জনকে গ্রেপ্তার করেছে।

রবিবার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিএমপির বিভিন্ন থানায় গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯,৮২১টি মামলা রুজু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ডিএমপি’র মাদকবিরোধী অভিযানে ভয়াবহ ও মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ ব্যয়বহুল নতুন ধরণের মাদক আইস (ক্রিস্টাল মেথ বা ডি মেথ) ৭২৭ গ্রাম আইস উদ্ধার করা হয়। এছাড়াও এলএসডি ড্রাগ ২ গ্রাম ১২ মি.গ্রা. ও ৪০ পিস উদ্ধার করা হয়। যা খুব ছোট একটি কাগজের টুকরো সদৃশ মাদকমিশ্রিত বস্তু। মাদকসেবীরা এই মাদকের ব্লন্ট জিভের নিচে বা ওপরে দিয়ে নেশা করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উদ্ধারকৃত অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে আছে-৩১,৬৭,৭২৩ পিস ইয়াবা, ৫৮৯৮ কেজি ৬৩ গ্রাম গাঁজা, ৬১ কেজি ৬৬০ গ্রাম হেরোইন, ১০ কেজি আফিম, ৪৪৪২৬ ক্যান বিয়ার, ৪০৫৫৪ বোতল ফেনিসিডিল, ১৩৭৪৬ এ্যাম্পুল নেশাজাতীয় ইনজেকশন, ৩৭৪৬ বোতল ও ৫৯.৪০ লিটার বিদেশি মদ, ৬৭১৮ লিটার ২৫০ মি.লি দেশি মদ, ১০৫২১ লিটার চোলাই মদ, ৮১৭১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, ৪ পাউন্ড সাপের বিষ, ৩৩০০ পিস সিন্ডা ট্যাবলেট, ২৫ কৌটা ড্যান্ডি, ২২ কেজি শিশা ও শিশার স্ট্যান্ড ১৮ টি, ২ গ্রাম এমফিটামিন, ১ গ্রাম ৩ মি.গ্রা. ডিএমডি, এমকেডিএল ২২৪ বোতল ও এস্কাফ ১২৯ বোতল।

এ জাতীয় আরও খবর