আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ঢাকা শিল্পকলায় মঞ্চায়িত হলো “থিয়েটার ৫২” এর মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ নাটক

news-image

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ:বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে মঞ্চায়িত হলো মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ নাটক “নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে”।
গত শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা ৭টায় ঢাকা সেগুনবাগিচায় অবস্থিত বাংলাদেশ শিল্পকলা একাডেমি মঞ্চে বদরুজ্জামান আলমগীর এর রচনায় এবং জয়িতা মহলানবীশ এর নির্দেশনায় নাটকটি মঞ্চায়িত হয়েছে। স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে নদীর পানিতে ভেসে আসা একটি ছোট্ট শিশুকে কেন্দ্র করে মূলত এই নাটকের পটভুমি রচিত হয়েছে। এই নাটকে মুক্তিযোদ্ধা, রাজাকার ও পাকসেনাদের কর্মকান্ড নিয়ে রয়েছে বিস্তর অবতারণা। নাটকের কস্টিউম, লাইটিং এবং মিউজিক ছিল অসাধারণ।

সুরভী রায়, নজরুল ইসলাম সোহাগ, নূরে খোদা ও দেবজ্যোতি রায় বিশাল এর অভিনয় ছিল দর্শকনন্দিত।

এ নাটকে আরো অভিনয় করেন রবিন বসাক, এন.কে মাসুক, রুবাইয়া মনজুর পিপ, নাদিম হাসান, আদিব খান, রবি ইসলাম, রেহানা ইসলাম, রুদ্র রায় অপু, আরিয়ান শাকিল, অপূর্ব, বনানী সাহা, সাবিকুন নাহার, শিবলী সাদিক, তাজরিন রহমান সুমা, সংগ্রাম হোসেন, আব্দুল্লাহ রিফাত প্রমুখ।

উপস্থিত শ্রোতারা নাটক শেষে জানান, “থিয়েটার ৫২” এর নির্দেশক জয়িতা মহলানবীশকে ধন্যবাদ। তাঁর অক্লান্ত পরিশ্রম, যথার্থ শিল্পী নির্বাচন এবং সঠিক প্রশিক্ষণের কারণে আজ আমরা মনোমুগ্ধকর একটি মঞ্চ উপভোগ করলাম।। কঠোর পরিশ্রম আর দৃঢ়তায় এ থিয়েটারের পরিচিতি ক্রমান্বয়ে গোটা বাংলায় ছড়িয়ে পড়বে এবং এর শিল্পীরা ভবিষ্যতে ভূয়সী প্রশংসায় উদ্ভাসিত হবে বলে আমরা বিশ্বাস করি।

এ জাতীয় আরও খবর

শারদীয় দুর্গা পূজা উপলক্ষে আলহাজ্ব আব্দুর রহিম খানের শিবালয়ে বস্ত্রসহ অর্থ বিতরণ

মহাসড়কে বালু রেখে ব্যবসা

সম্প্রীতির পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের দিকে যাচ্ছে: নৌপরিবহণ প্রতিমন্ত্রী

সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের অভিযোগ

নাশকতা ঠেকাতে নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-কে জাতিসংঘ কর্তৃক বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী ঘোষনা করায় শিবালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।