আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

তথ্য গোপন করে মেম্বার হলেন সাজাপ্রাপ্ত আসামি

news-image

ইউনিয়ন পরিষদ নির্বাচনের হলফনামায় তথ্য গোপন করে একটি মামলার দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি নির্বাচনে অংশ নিয়ে সদস্য নির্বাচিত হওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নির্বাচিত সদস্যের প্রার্থিতা অবৈধ ও সদস্য পদ বাতিলপূর্বক শপথবাক্য পাঠ না করানোর জন্য জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন কান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পরাজিত দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী। বৃহস্পতিবার এ আবেদনপত্র দাখিল করা হয়।
পরাজিত প্রার্থী নৃপেন মধু ও প্রেমানন্দ বৈরাগীর অভিযোগ সূত্রে জানা গেছে, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মাঝবাড়ী গ্রামের এস্রাব আলী দাড়িয়ার ছেলে আক্তার দাড়িয়া ২০২১ সালের ৫ মার্চ তারিখে মাহাবুব মোল্যার (৪৮) বিরুদ্ধে কোটালীপাড়া থানায় অভিযোগ দায়ের করেন। আদালত ৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০২১ সালের ২৪ নভেম্বর এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে বলা হয়েছে মামলার আসামি মাহাবুব মোল্যার (৪৮) বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দুই বৎসরের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। রায়ের সময় তিনি পলাতক ছিলেন।
আবেদনপত্রে আরও জানানো হয়েছে, চতুর্থ ধাপে গত ২৬ ডিসেম্বর নির্বাচনে কান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি মাহাবুব মোল্যা তার হলফনামায় তথ্য গোপন করেছেন। তিনি তার মনোনয়নপত্রে মামলার বিবরণের স্থানে সাজাপ্রাপ্ত কথাটি উল্লেখ করেননি।
অভিযুক্ত মাহাবুব মোল্যা বলেন, আমার বিরুদ্ধে একটি সাজার রায় ছিল তা কোর্টে অ্যাফিডেভিটের মাধ্যমে মীমাংসা করেছি। পরে আমি নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়েছি। এখন যারা আমার বিরুদ্ধে অভিযোগ করছেন তারা আসল তথ্য না জেনে বিরোধিতা করছেন।
নির্বাচনের রিটার্নিং অফিসার ও কোটালীপাড়া উপজেলা কৃষি অফিসার নিটুল রায় বলেন, প্রার্থীরা মনোনয়নপত্র দাখিলের পর যাচাই-বাছাইয়ের জন্য আমি কোটালীপাড়া থানায় লিখিতভাবে জানতে চেয়েছি, কোনো প্রার্থীর বিরুদ্ধে মামলা বা সাজা আছে কিনা। তারা আমাকে এ সংক্রান্ত কোনো তথ্য না দিতে পারায় আমি তাদের প্রার্থিতা বৈধ করেছি। এখন অভিযোগ হয়েছে যাচাই-বাছাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, তথ্য গোপন করে নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার