আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

তাদের খুঁজে বের করে প্রতিশোধ নেব: বাইডেন

news-image

জঙ্গি গোষ্ঠী আইএসআইএস-খোরাসানের স্থাপনা, নেতৃবৃন্দ ও সম্পদে হামলা চালাতে অভিযানের পরিকল্পনা তৈরি করতে মার্কিন সামরিক কমান্ডারদের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন।
জঙ্গি গোষ্ঠী আইএসআইএস-খোরাসানের স্থাপনা, নেতৃবৃন্দ ও সম্পদে হামলা চালাতে অভিযানের পরিকল্পনা তৈরি করতে মার্কিন সামরিক কমান্ডারদের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন।

এমন এক সময় তিনি এই নির্দেশ দিয়েছেন, যখন কাবুল বিমানবন্দরে আইএসের আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫ জনে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় দুটি বিস্ফোরণে কেঁপে ওঠে বিমানবন্দর এলাকা। এতে বহু মানুষ আহত হয়েছেন।

আফগান সাংবাদিকদের ধারণ করা ভিডিওতে দেখা যায়, বিমানবন্দরের প্রান্তে একটি খালে বহু মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এক স্বাস্থ্য কর্মকর্তা ও তালেবান জানিয়েছে, নিহতদের মধ্যে ২৮ তালেবান সদস্য ও ১৩ মার্কিন সেনাও রয়েছে।

হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএসআইএস-খোরাসান। তারা তালেবানের পাশাপাশি যুক্তরাষ্ট্রেরও শত্রু। এক বিবৃতিতে আইএস জানিয়েছে, আফগান দোভাষী ও মার্কিন সামরিক বাহিনীর সহযোগীদের ওপর আত্মঘাতী বোমা চালানো হয়েছে।

এ হামলার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন কর্মকর্তারা। হোয়াইট হাউস থেকে দেওয়া ভাষণে জো বাইডেন বলেন, যারা এই হামলা চালিয়েছে এবং আমেরিকার ক্ষতি চেয়েছে, তাদের আমরা ক্ষমা করবো না। আমরা তাদের খুঁজে বের করে প্রতিশোধ নেব।

তিনি বলেন, আমাদের সময় মতো শক্তিপ্রয়োগ ও নির্ভুলভাবে হামলার জবাব দেব। আমি আমাদের স্বার্থ ও জনগণকে রক্ষা করবো। আমার সক্ষমতার মধ্য থেকে সব ধরনের পদক্ষেপ নেব।

আফগানিস্তানে আরও সামরিক সহযোগিতা পাঠানোরও আভাস দিয়েছেন জো বাইডেন। তিনি বলেন, সামরিক বাহিনী যা প্রয়োজন মনে করবে, তা করতে আমি নির্দেশ দিয়েছি। যদি অতিরিক্ত সামরিক শক্তি দরকার হয়, তবে তাও দেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য