আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

তিন দিন পর যানজটমুক্ত হচ্ছে সিরাজগঞ্জের মহাসড়ক

news-image

টানা তিন দিন ভয়াবহ যানজটের পর বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক এবং সিরাজগঞ্জের তিনটি মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। এতে ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে আটকে থাকা হাজার হাজার পরিবহনের যাত্রীদের চরম ভোগান্তির অবসান হতে চলেছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যার পর সিরাজগঞ্জ জেলা ট্রাফিক পরিদর্শক সালেকুজ্জামান সালেক বলেন, ‘নলকা সেতুর কাজ শেষ হয়েছে। এখন উভয় লেনে যানবাহন চলাচল করায় ধীরে ধীরে গাড়ির চাপ কমতে শুরু করেছে। তবে এখনও বেশ কিছু স্থানে যানবাহনের ধীরগতি রয়েছে।’

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটার পর নলকা সেতুর সংস্কার কাজ শেষ হওয়ার পর দুটি লেনই চালু হয়। এরপর থেকে যানজট কমতে শুরু করে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, ‘এখনও মহাসড়কের গাড়িগুলো ধীরগতিতে চলছে। তবে কোথাও থেমে নেই। আশা করছি, এক ঘণ্টার মধ্যেই মহাসড়ক স্বাভাবিক হয়ে যাবে।’

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতুতে সংস্কার কাজ চলায় মঙ্গলবার সকাল থেকে যানজট শুরু হয়। রাতভর তীব্র যানজট ধীরে ধীরে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সয়দাবাদ গোলচত্বর থেকে শুরু করে হাটিকুমরুল গোলচত্বর, হাটিকুমরুল থেকে নাটোর রুটের নাঈমুড়ী ও হাটিকুমরুল থেকে বগুড়া সড়কের ভুইয়াগাঁতী পর্যন্ত ৪৫ কিলোমিটারে যানজট ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ে।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার