আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

দিনাজপুরে যানবাহনের জরিমানা এখন থেকে ডিজিটাল পদ্ধতিতে

news-image

বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেছেন, সরকারের উন্নয়ন পরিকল্পনা, ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রেজিষ্ট্রেশনবিহীন ও ত্রুটিপূর্ণ যানবাহনের জরিমানা এখন থেকে ডিজিটাল পদ্ধতিতে ই-সেবা/বিকাশ, ইউ-ক্যাশ’র মাধ্যমে পরিশোধ করতে পারবেন সকল যানবাহনের চালকরা। জনসাধারণের হয়রানি লাঘবে আজ থেকে দিনাজপুর জেলায় এ সেবা চালু করা হলো।

শনিবার বিকেল ৫টায় দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে ই-ট্রাফিক প্রসিকিউশন এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ মমিনুল করিম, ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট মোঃ শাহজাহান, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, আইটিসি কনসালটেন্ট লিমিটেডের অফিসার পিওএস ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট শাহ মোঃ মফিজুর রহমান, ইউ-ক্যাশ দিনাজপুরের এজেন্ট মোঃ সুলতান আহমেদ নয়ন।
এসময় জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ছাড়াও উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) টিআইটি এটিএম তোহিদুল ইসলাম, টিআই আবু রায়হান সিদ্দিক, মোঃ শাহ আলম, মোঃ রবিউল ইসলাম, মোঃ আব্দুল্লাহ আল মামুন, মোঃ শফিউল আলম, মোঃ হাসান আসকরী, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ।

উল্লেখ্য, দিনাজপুর সদরসহ জেলায় ৩০টি ডিজিটাল প্রসিকিউশন পস মেশিন প্রদান করা হয়েছে। এ মেশিনের মাধ্যমে যানবাহন চালকদের ব্যাংকে গিয়ে লাইনে দাড়িয়ে থাকতে হবে না। জনগণ তাৎক্ষণিক রেজিষ্ট্রেশন বিহীন ও ত্রুটিপূর্ণ যানবাহনের মামলার নিষ্পত্তি পাবেন।