আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

দুপুর গড়াতেই চাপহীন এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা

news-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) মধ্যরাত থেকে টোল আদায় শুরু হয়েছে। টোল আদায়ের প্রথম দিন শুক্রবার (১ জুলাই) সকাল থেকে মহাসড়কের ভাঙ্গার বগাইল টোল প্লাজা এলাকায় গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। তবে দুপুর গড়াতেই কমতে থাকে গাড়ির চাপ।

জানা গেছে, বগাইলে মোট ১২টি বুথ রয়েছে টোল নেওয়ার জন্য। এর মধ্যে সকালে পাঁচটি এবং দুপুর পর্যন্ত আরও দুটি বুথ চালু করা হয়। বর্তমানে সাত বুথ চালু রয়েছে। বিকাল নাগাদ আরেকটি বুথ চালু করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

টোল প্লাজায় বুথ বসানোর কাজে নিয়োজিত রয়েছেন নেটওয়ার্ক প্রকৌশলী তাওফিক আহমেদ রনি। তিনি জানান, সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত মোট সাতটি বুথ চালু করা হয়েছে। প্রথম পর্যায়ে আটটি বুথ চালু করা হবে।

তিনি আরও জানান, বগাইল টোল প্লাজায় মোট ১২টি বুথ বসানো হবে। এ ছাড়া মালিগ্রাম ও পুলিয়ায় পর্যায়ক্রমে আরও চারটি বুথ বসানো হবে।

বুথের দায়িত্বে থাকা সাব্বির হোসেন বলেন, ‘সকালে বুথ কম থাকায় গাড়ির চাপ পড়ে। এখন অনেকটা স্বাভাবিক রয়েছে। এ ছাড়া শুক্রবার হওয়ার কারণে ঢাকামুখী গাড়ির চাপ থাকবে।’

হাইওয়ে থানার ওসি হামিদউদ্দিন আহমেদ বলেন, ‘সকাল থেকেই ভাঙ্গা হাইওয়ে থানার সদস্যরা টোল এলাকায় কর্মরত রয়েছে। আমি নিজেও এখানে সকাল থেকে অবস্থান করছি।’

তিনি আরও জানান, মোট সাতটি বুথ চালু করা হয়েছে। বিকাল নাগাদ আটটি বুথ চালু করা হবে। ঢাকা থেকে আসা গাড়ির টোল আদায় করা হচ্ছে পাঁচ বুথে এবং ঢাকাগামী যানবাহন থেকে দুটি বুথের মাধ্যমে টোল নেওয়া হচ্ছে। সকালে গাড়ির চাপ ছিল। এখন স্বাভাবিক রয়েছে।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব