আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

দুপুর গড়াতেই চাপহীন এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা

news-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) মধ্যরাত থেকে টোল আদায় শুরু হয়েছে। টোল আদায়ের প্রথম দিন শুক্রবার (১ জুলাই) সকাল থেকে মহাসড়কের ভাঙ্গার বগাইল টোল প্লাজা এলাকায় গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। তবে দুপুর গড়াতেই কমতে থাকে গাড়ির চাপ।

জানা গেছে, বগাইলে মোট ১২টি বুথ রয়েছে টোল নেওয়ার জন্য। এর মধ্যে সকালে পাঁচটি এবং দুপুর পর্যন্ত আরও দুটি বুথ চালু করা হয়। বর্তমানে সাত বুথ চালু রয়েছে। বিকাল নাগাদ আরেকটি বুথ চালু করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

টোল প্লাজায় বুথ বসানোর কাজে নিয়োজিত রয়েছেন নেটওয়ার্ক প্রকৌশলী তাওফিক আহমেদ রনি। তিনি জানান, সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত মোট সাতটি বুথ চালু করা হয়েছে। প্রথম পর্যায়ে আটটি বুথ চালু করা হবে।

তিনি আরও জানান, বগাইল টোল প্লাজায় মোট ১২টি বুথ বসানো হবে। এ ছাড়া মালিগ্রাম ও পুলিয়ায় পর্যায়ক্রমে আরও চারটি বুথ বসানো হবে।

বুথের দায়িত্বে থাকা সাব্বির হোসেন বলেন, ‘সকালে বুথ কম থাকায় গাড়ির চাপ পড়ে। এখন অনেকটা স্বাভাবিক রয়েছে। এ ছাড়া শুক্রবার হওয়ার কারণে ঢাকামুখী গাড়ির চাপ থাকবে।’

হাইওয়ে থানার ওসি হামিদউদ্দিন আহমেদ বলেন, ‘সকাল থেকেই ভাঙ্গা হাইওয়ে থানার সদস্যরা টোল এলাকায় কর্মরত রয়েছে। আমি নিজেও এখানে সকাল থেকে অবস্থান করছি।’

তিনি আরও জানান, মোট সাতটি বুথ চালু করা হয়েছে। বিকাল নাগাদ আটটি বুথ চালু করা হবে। ঢাকা থেকে আসা গাড়ির টোল আদায় করা হচ্ছে পাঁচ বুথে এবং ঢাকাগামী যানবাহন থেকে দুটি বুথের মাধ্যমে টোল নেওয়া হচ্ছে। সকালে গাড়ির চাপ ছিল। এখন স্বাভাবিক রয়েছে।

এ জাতীয় আরও খবর

ঘিওরে বউ এর বদলে কপালে জুটলো জেলখানা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

চার দিন পর সুকানীর লাশ উদ্ধার

লাইফ সাপোর্টে সালমান রুশদি

কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে পেট্রোল পাম্প বিস্ফোরণে ২জন নিহত

ঘিওরে সড়ক দুর্ঘটনায় অটোচালক নিহত

শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

শিবালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন এবং ওজনে কারচুপি ফতুল্লায় আমিন স্কোয়ার বিডি লিমিটেডকে লাখ টাকা জরিমানা

বই পড়ার অভ্যাস মানুষের কল্পনা শক্তি বাড়ায় : জাফর ইকবাল

নারায়ণগঞ্জে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ র‌্যাবের জালে তেল চোর চক্রের ২ সদস্য