আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

দৌলতদিয়া-পাটুরিয়ায় ট্রাফিক পুলিশের চাঁদাবাজি

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ট্রাফিক পুলিশের চাঁদাবাজির নির্ভরযোগ্য রুটে পরিণত হয়েছে। ব্যস্ততম এই রুটে পণ্যবাহী ট্রাকে চলছে চাঁদাবাজি।
জানা যায়, বিকেল হলেই বাড়তে থাকে ট্রাকের ভিড়। রাত যত গভীর হয় যানবাহনের চাপ ততই বেড়ে যায়। ঘাটে মালামাল ভর্তি ট্রাকই বেশি থাকে। পদ্মা নদীর পানি আবারো বৃদ্ধি পাওয়ায় বর্তমানে ১ ঘণ্টা সময় লাগছে; যা স্বাভাবিক অবস্থায় ৩০ মিনিট। কিন্তু ফেরির সিরিয়াল পেতে অনেক সময় তিন দিনও অপেক্ষায় থাকতে হয়। ট্রাকচালকরা ধৈর্য হারিয়ে ফেলেন। ফেরি পার হওয়ার জন্য মরিয়া হয়ে ওঠেন তারা। তখন ট্রাকচালকদের দুর্বলতার সুযোগ নেন দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের ট্রাফিক পুলিশ ও সার্জেন্টরা। গাড়িপ্রতি এক হাজার টাকা করে অতিরিক্ত আদায় করে পুলিশ। বিনিময়ে দ্রুত ফেরি পার হওয়ার সুযোগ দেয়া হয়। এ দিকে বিড়ম্বনায় পড়েন সিরিয়ালে দাঁড়িয়ে থাকা চালকরা।
মঙ্গলবার সরেজমিন তদন্তকালে ঢাকা মেট্রো ট ১১-০০৭২, ঢাকা মেট্রো ন ১১-২২৬৮ এবং ঢাকা মেট্রো ট ১১-১৫৪২ ট্রাকগুলো উৎকোচ দিয়ে পার হওয়ার সময় ক্যামেরায় ধরা পড়ে। ভিডিওফুটেজ মানিকগঞ্জ জেলা ট্রাফিক ইন্সপেক্টর কামাল উদ্দিন ও সার্জেন্ট গুলজারকে দেখালে তারা এটাকে মাছ এবং ইমারজেন্সি গাড়ি বলে জানান। অথচ আরো অনেক ইমারজেন্সি ট্রাক সিরিয়ালে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।
বুধবার ট্রাকচালকদের সাথে সরেজমিন কথা হয় প্রতিবেদকের। ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, ট্রাফিক পুলিশের চাঁদাবাজির কারণে তারা অতিষ্ঠ হয়ে পড়েছেন। যারা আগে আসছে তারা পড়ে থাকছে, আর যারা পরে আসছে তারা টাকার বিনিময়ে বিশেষ সুবিধায় আগে ফেরি পার হয়ে যাচ্ছে।
অভিযোগ করেন, অনেক সময় ইচ্ছা করেই যানজটের মতো পরিস্থিতির সৃষ্টি করা হয় চাঁদাবাজি করার জন্য। এ কারণে চালকরা বাধ্য হয়ে কোনো ঝামেলায় না গিয়ে সরাসরি এক হাজার টাকা দিয়ে ফেরি পার হতে তড়িঘড়ি করেন।
এ সম্পর্কে মানিকগঞ্জ জেলার ট্রাফিক ইন্সপেক্টর কামাল উদ্দিন ও সার্জেন্ট গুলজারকে জানতে চাই তারা বলেন, আমরা কিছু বলতে পারব না, আপনি বরং এসপি স্যারের কাছে যান।

এ জাতীয় আরও খবর

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।

নিলামে বালু বিক্রি, ১৩ সরকারি কর্মকর্তাকে চিঠি বেলার

মামলার সাজাপ্রাপ্ত আসামিকে নিলামে বালু দিলেন ইউএনও

অপরিকল্পিতভাবে বালু উত্তোলন হুমকিতে শত কোটি টাকার সেতু

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

তথ্য অধিকার আইন, দোরগোড়ায় সুফল পৌঁছে দিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী