আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

দৌলতপুরে এমপির ভাইকে কুপিয়ে হত্যা

news-image

কুষ্টিয়ার দৌলতপুরের ফিলিপনগরে গতকাল শনিবার সকালে আওয়ামী লীগ নেতা হাসিনুর রহমানকে (৫০) কুপিয়ে হত্যা করা হয়েছে। তিনি কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য (এমপি) আ কা ম সরওয়ার জাহান বাদশার আপন ফুফাতো ভাই এবং এমপির ব্যক্তিগত সহকারী ছিলেন। এ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত মজিবর রহমানকে পুলিশ এরই মধ্যে গ্রেপ্তার করেছে। ঘটনার পর এলাকায় উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। দলীয় কোনো পদ না থাকলেও হাসিনুর রহমান আওয়ামী লীগের সক্রিয় রাজনীতি করতেন। এর আগে তিনি উপজেলা পর্যায়ের বিভিন্ন পদে ছিলেন।

পুলিশ ও হাসিনুরের স্বজনরা জানায়, গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বাসা থেকে বের হয়ে জব্বার নামের একজনের মোটরসাইকেলে চড়ে স্থানীয় বাজারের দিকে যাচ্ছিলেন হাসিনুর। এ সময় বাড়ির পাশেই একটি দোকানের কাছে আগে থেকে ওত পেতে থাকা মজিবর রহমান নামের এক দুর্বৃত্ত তাঁর ওপর আচমকা হামলা চালান। হামলাকারী রামদা দিয়ে হাসিনুরের শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কোপাতে থাকলে একপর্যায়ে তিনি মোটরসাইকেল থেকে রাস্তায় লুটিয়ে পড়েন। মোটরসাইকেলের চালক জব্বার আলীও সামান্য আহত হন। এ সময় হামলাকারী মজিবর পালিয়ে যান।

এলাকাবাসী জানায়, বছরখানেক আগে মজিবর রহমানের ছেলে সপ্তম শ্রেণির ছাত্র আনোয়ার হোসেন খুন হয়। আনোয়ারের বাবা মজিবর সে সময় একটি হত্যা মামলা করেন। কিন্তু হাসিনুর প্রভাব খাটিয়ে ওই মামলার অভিযোগপত্র থেকে মূল আসামিকে বাদ দিয়ে দেন। এ নিয়ে মজিবরের মনে ক্ষোভ দানা বাঁধে। এই ক্ষোভ থেকে গতকাল মজিবর একাই এ হত্যাকাণ্ড ঘটান বলে তাদের ধারণা।

ফিলিপনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ জানান, এমপির অবর্তমানে তাঁর ব্যক্তিগত ও দলীয় সব কাজ হাসিনুর দেখভাল করতেন। প্রতিদিনের মতো সকালে বাড়ি থেকে বের হলে এমপির বাড়ির কাছেই রাস্তার ওপর তিনি হামলার শিকার হন।

দৌলতপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, হাসিনুরের অবস্থা সংকটাপন্ন হওয়ায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছিল; কিন্তু এর আগেই তিনি মারা যান।

কুষ্টিয়ার পুলিশ সুপার তানভীর আরাফাত জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে আ কা ম সরওয়ার জাহান বাদশা এমপি বলেন, ‘আমার ভাই ভালো মানুষ। সে আমার উন্নয়নকাজ দেখাশোনা করত। তাকে কেন এভাবে হত্যা করা হলো তা জানি না। আমি ঢাকা থেকে কুষ্টিয়ায় যাচ্ছি। এলাকায় গেলে সব জানতে পারব।’