আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ধর্ষণের অভিযোগ ম্যানসিটির ফুটবলারের বিরুদ্ধে

news-image

ম্যানচেস্টার সিটির ফরাসি ফুটবলার বেঞ্জামিন মেন্ডি ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হয়েছেন। এক-দুইটি না, ১৬ বছরের কাছাকাছি বয়সের তিনজনকে নাকি ধর্ষণ করেছেন এ ডিফেন্ডার। ধর্ষণের কারণে তাকে বহিষ্কার করতে চলেছে ইংল্যান্ডের ক্লাবটি।
ইংল্যান্ডের প্রেস্টবারিতে থাকা মেন্ডি এখন পুলিশি হেফাজতে, তাকে রিমান্ডেও নিয়েছে চেশায়ার পুলিশ। শুক্রবার (২৭ আগস্ট) তাকে উঠানো হবে চেস্টার ম্যাজিস্ট্রেট আদালতে। ইংল্যান্ডের পুলিশ বলছে, ২০২০ সালের অক্টোবর থেকে চলতি বছরের আগস্ট মাস নাগাদ এই ঘটনাগুলো ঘটিয়েছেন ফরাসি তারকা।

ম্যানচেস্টার সিটি তার বহিষ্কার নিয়ে এক বিবৃতিতে বলেছে, ‘এটা একটা স্পর্শকাতর বিষয়। আমরা তাকে বহিষ্কার করব। সে কারণে আমরাও উপযুক্ত পদক্ষেপ নিচ্ছি মেন্ডির ব্যাপারে। ব্যাপারটা প্রক্রিয়াধীন রয়েছে। তবে ঘটনার সত্য-মিথ্যা প্রমাণিত হওয়ার আগে আমরা কোনো ধরনের মন্তব্য করতে পারছি না।’

২০১৭ সালে ম্যানচেস্টার সিটিতে আসেন মেন্ডি। এ মৌসুমে তিনি সিটিজেনদের লিগের প্রথম ম্যাচে খেলেছেনও। টটেনহ্যামের বিপক্ষে সেই ম্যাচে শুরুর একাদশে জায়গা পান। ১-০ গোলে হারা ম্যাচে তিনি খেলেন ৭৯ মিনিট। এখন পর্যন্ত তিনি দলটির ৭৫ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন, লিগে খেলেছেন ৫০ ম্যাচ। ক্লাবটির হয়ে তিনি জিতেছেন ছয়টি শিরোপা। এর মধ্যে আছে ইংলিশ প্রিমিয়ার লিগ, লিগ কাপ ও কমিউনিটি শিল্ডের ট্রফি। ২০১৭ সালে লিগ ওয়ানের ক্লাব মোনাকো থেকে ইংল্যান্ডে পাড়ি জমান তিনি। এর আগে তিনি লিগ ওয়ানের আরেক ক্লাব মার্শেইর হয়েও খেলেন।
বেঞ্জামিন মেন্ডি ফ্রান্সের হয়ে খেলছেন ২০১৭ সাল থেকে। তার আগে দেশটির অনূর্ধ্ব পর্যায়ে খেলেছেন তিনি।

মেন্ডির বয়স এখন ২৭ বছর। ১৯৯৪ সালের ১৭ জুলাই ফ্রান্সে জন্মগ্রহণ করেন তিনি। ২০০০ সালে পালাসিউর হয়ে তার ফুটবলে হাতেখড়ি। এরপর ২০০৭ সালে লিগ দুইয়ের লা হাভ্রেতে চলে আসেন তিনি। ২০১১ সালে ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি হয় তার।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার