আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ধর্ষণ মামলায় এসআই কারাগারে

news-image

নীলফামারীর ডোমার উপজেলায় ধর্ষণের অভিযোগে মহাবীর ব্যানার্জী নামে পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা শহরের এক নারী বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকালে ডোমার থানায় মামলাটি করেন। সন্ধ্যায় মহাবীরকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাকে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মহাবীর দিনাজপুরে কাহারোল উপজেলার কেউটপাড়া এলাকার কালী মোহন ব্যানার্জীর ছেলে। ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গছে, স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হওয়ায় এক বছর আগে স্বামীর বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি করে ছিলেন (জিডি) ওই নারী। বিষয়টি তদন্তের দায়িত্ব পান সেই সময়ে কর্তব্যরত ডোমার থানার এসআই মহাবীর। তদন্তের সুযোগে ওই নারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন মহাবীর। এর মধ্যে ছয় মাস আগে ডোমার থানা থেকে মহাবীরের বদলি হলেও মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত ছিল তাদের। এক পর্যায়ে ৫ অক্টোবর রাতে বাড়িতে কেউ না থাকায় ওই নারীকে ধর্ষণ করেন মহাবীর। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা তাকে আটক করেন।

ধর্ষণের শিকার ওই নারী বলেন, ‌‘এর আগে ২৮ সেপ্টেম্বর রাতে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন মহাবীর ব্যানার্জী। বুধবার রাতের ওই ঘটনার পর স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে সালিশ মীমাংসার উদ্যোগ নেওয়া হয়। কিন্তু মহাবীর বিয়ে করতে রাজি হননি। এ অবস্থায় বৃহস্পতিবার তাকে আসামি করে থানায় মামলা করেছি।’

ডোমার সদর ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহমেদ বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। তাদের কথাবার্তায় বোঝা যায়, তাদের মধ্যে একটা সম্পর্ক ছিল। বুধবার রাতে পুলিশ কর্মকর্তাকে ওই নারীর প্রতিবেশীরা আটক করেন। কোনও অভিভাবক না আসায় দুই জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।’

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জানান, মামলার পরিপ্রেক্ষিতে আসামি মহাবীরকে বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতে হাজির করা হয়েছে। ভুক্তভোগীর স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে কোর্ট পুলিশের পরিদর্শক মোমিনুল ইসলাম মোমিন বলেন, আদালতে হাজির করা হলে মহাবীরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ছয় মাস আগে নীলফামারীর ডোমার থানা থেকে নারায়ণগঞ্জ জেলা র‍্যাবে বদলি হন মহাবীর ব্যানার্জী।

এ জাতীয় আরও খবর

অভিযানের খবরে ড্রেজার রেখে পালালেন অবৈধ বালু উত্তোলনকারীরা

আনোয়ারায় বালু ব্যবসায়ীকে জরিমানা

মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতা মামলায় বিএনপির বদলে আ.লীগ নেতা আটক পুলিশের ভূমিকায় ক্ষুব্ধ দলীয় নেতাকর্মী

ধোপাজান নদীর বালু-পাথরের টাকা সিন্ডিকেটের পকেটে

পদ্মার চরে মাটি-বালু লুট চলছেই

শঙ্খ নদী থেকে বালু উত্তোলন, জরিমানা

চাঁঁদপুরের মেঘনা পাড়ের মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা আদায়

টাঙ্গাইলে চায়নার ডেইরি ফিডের জন্য নিশ্চিহ্ন হচ্ছে জমি ও শতাধিক বাড়ি

আমরা উন্নয়ন করি, আর বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর