আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

ধানমন্ডিতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত

রাজধানীর ধানমন্ডিতে সড়ক দুর্ঘটনায় বশির উদ্দিন তালুকদার (৪৪) নামের এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। তিনি পুলিশের মিরপুর বিভাগে কর্মরত ছিলেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টায় ধানমন্ডির ৭ নম্বর সড়কে দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছে পুলিশ।

ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) পলাশ বিশ্বাস প্রথম আলোকে বলেন, ‘পুলিশ সদস্য বশির উদ্দিন তালুকদার মিরপুর-১৪ নম্বরে পুলিশ ফাঁড়িতে থাকতেন। হাজারীবাগে টেবিল ফ্যান মেরামত করতে গিয়েছিলেন তিনি।

কাজ শেষে বাইসাইকেলে মিরপুরে যাওয়ার সময় কোনো একটি যানের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। তাঁকে আমরা রাস্তায় পড়ে থাকা অবস্থায় পাই। পাশেই বাইসাইকেল ও একটি টেবিল ফ্যান পড়ে ছিল। ঘটনার সময় বৃষ্টি হচ্ছিল।’

এসআই পলাশ বিশ্বাস জানান, বশিরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল নেওয়া হলে সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। কোন গাড়ির ধাক্কায় তিনি নিহত হয়েছেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম আলী বলেন, ‘ঘটনাস্থলের পাশে বেসরকারি একটি ব্যাংকের ক্লোজ সার্কিট ক্যামেরা আছে। ব্যাংক বন্ধ থাকায় ফুটেজ সংগ্রহ করা যায়নি। ফুটেজ দেখে দুর্ঘটনায় দায়ী যানবাহন শনাক্ত করা সম্ভব হবে বলে আশা করছি।’

বশিরের দূর সম্পর্কের শ্যালক বিল্লাল হোসেন জানান, বশিরের বাড়ি পটুয়াখালীর দুমকি উপজেলার কান্তিকপাশা গ্রামে। তিনি দুই কন্যাসন্তানের জনক। বড় মেয়ে সুমাইয়া (১৫) ও ছোট মেয়ে সায়মা (৪)। বশিরের স্ত্রী কামরুন্নাহার পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। তাঁর পরিবারের সদস্যরা গ্রামের বাড়িতে থাকেন।