আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নদী থেকে মাটি তোলায় ধসে পড়ল ব্রিজের সংযোগ সড়ক

news-image

টাঙ্গাইলের দেলদুয়ারে নদী থেকে অপরিকল্পিতভাবে মাটি উত্তোলনের ফলে ধসে পড়েছে এলেংজানী নদীর উপরে ব্রিজের সংযোগ সড়ক। এতে চলাচলে চরাঞ্চলের ৩টি উপজেলার অন্তত ২০টি গ্রামের মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকালে হঠাৎ ব্রিজের পশ্চিমাংশের সংযোগ সড়ক ধসে নদীতে বিলীন হয়ে যায়। উপজেলার দেওলী ইউনিয়নের স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগের সিলিমপুর-বাবুপুর সড়কের এলেংজানী নদীর উপর নির্মিত ব্রিজটি চরাঞ্চলের এক বৃহৎ জনগোষ্ঠীর জন্য একটি গুরুত্বপূর্ণ মাইল ফলক।

এ ব্রিজটি ব্যবহার করে নাগরপুর চৌহালী ও দেলদুয়ার উপজেলার ২০টি গ্রামের মানুষ টাঙ্গাইল হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকে। ভারি যানবাহনের তেমন একটা চলাচল না থাকলেও হালকা যানবাহনে ১৫-২০ কিমি দুরের মানুষও এ সড়ক ব্যবহার করে শহরমুখী হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান দেওয়ান তাহমিনা হক বলেন, দ্রুত সড়কটি সংস্কার করে ব্যবহার উপযোগী না করলে নির্মাণসামগ্রী বহন ও চলাচলে এলাকার একটি বৃহৎ জনগোষ্ঠী চরম দুর্ভোগে পড়বে।

দেওলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, ব্রিজের সন্নিকটে এলেংজানী নদী থেকে অপরিকল্পিতভাবে মাটি উত্তোলনের ফলে ব্রিজটি অনেক আগেই ঝুঁকির মুখে পড়ে। ব্রিজসহ রাস্তাটি রক্ষায় আশপাশ থেকে মাটি উত্তোলন না করার জন্য বহুবার প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে। কিন্তু মাটি উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় উত্তোলন বন্ধ হয়নি। যার ফলে আজ এই বিপর্যয়।

উপজেলা প্রকৌশলী মো. আব্দুল বাছেদ বলেন, সিলিমপুর ব্রিজের সংযোগ সড়ক ধসের খবর পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। যত দ্রুত সম্ভব ধসে যাওয়া স্থান সংস্কার করে চলাচল উপযোগী করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর

১১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে চাষাঢ়া-খাঁনপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড সড়ক কাজ এগিয়ে চলছে

এসিল্যান্ডের হস্তক্ষেপে শিবালয়ের যমুনা ড্রেজার মুক্ত

নারায়ণগঞ্জে বাস চাপায় ইষ্ট ওয়েষ্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহত : অভিযুক্ত চালক গ্রেপ্তাার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাসোহারা না দেয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সোর্স পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নারায়ণগঞ্জে অটোরিক্সা চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান, গ্রেপ্তার ১৪

সিদ্ধিরগঞ্জে লন্ডন প্রবাসীকে মৃত দেখিয়ে প্রবাসীর বাড়ী দখল

ঘিওরে নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গন কর্তন, স্ত্রী গ্রেপ্তার

‘লাল পতাকা দেখালেও কথা শুনেনি চালক’

ধলেশ্বরী নদী থেকে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার