আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নন্দীগ্রামে চাল কেলেঙ্কারি মামলায় আ’লীগ নেতা ফের গ্রেপ্তার

news-image

হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের ১৬৮ বস্তা চাল কেলেঙ্কারি মামলায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি আনছার আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৭ মে) সন্ধ্যায় উপজেলার সিমলা বাজার থেকে তাকে ওয়ারেন্টমূলে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার ভাগ সিমলা গ্রামের মৃত কাজেম উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, খাদ্যবান্ধব কর্মসূচির বিপুল পরিমাণ চাল মজুত করার খবর পেয়ে গত বছরের ১১ এপ্রিল রাতে উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আনিছুর রহমানের সিমলা গ্রামের বাড়িতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানে বাড়িতে ৫৮ বস্তা ও তার গোডাউন তল্লাশি চালিয়ে আরো ১১০ বস্তা চাল উদ্ধার করে। এ সময় র‌্যাব সদস্যরা আ’লীগ নেতা আনিছুর রহমান ও তার সহযোগী আনছার আলীকে গ্রেপ্তার করেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়। সেই মামলায় চলতি বছরের গত ৪ এপ্রিল বিজ্ঞ আদালতে হাজির না হওয়ায় আনছার আলীর বিরুদ্ধে ওয়ারেন্ট বের হয়। সেই থেকে তিনি পলাতক ছিলেন।

এদিকে গত বছর (১২ এপ্রিল) সরকারি চাল আত্মসাতের অভিযোগে ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে আনিছুর রহমান ও ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনছার আলীকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে নন্দীগ্রাম থানার এসআই চান মিয়া বলেন, চাল কেলেঙ্কারি মামলায় ওয়ারেন্টমূলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।