আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ২০

news-image

নাটোরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে জেলা বিএনপির সদস্য সাবিনা ইয়াসমিন ছবিসহ অর্ধ-শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছে বিএনপি। আতদের ভর্তি করা হয়েছে নাটোর সদর হাসপাতালে।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী, সোমবার (২২ নভেম্বর) সকাল ১০টায় নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করে বিএনপি নেতাকর্মীরা।এ সময় বিএনপি নেতাকর্মীদের চাপে এক পর্যায়ে সড়কের একপাশ বন্ধ হয়ে গেলে পুলিশ বাধা দেয়। তর্ক-বিতর্কের এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। চলে ধাওয়া পাল্টা-ধাওয়া। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ ও ফাঁকা গুলি বর্ষণ করে।

বিএনপির নেত্রী সাবিনা ইয়াসমিন ছবি অভিযোগ করেছেন, শান্তিপূর্ণ সমাবেশে শুরুর আগেই তাদের নিরীহ নেতাকর্মীদের ওপর পুলিশ লাঠিচার্জ, গুলিবর্ষণ ও কাঁদানো গ্যাস ছোড়ে। এ ঘটনায় তিনিসহ ৫০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছে।

নাটোর সদর থানার ওসি মনসুর রহমান জানান, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আমরা বাধা দেইনি। তাদের মিছিলের অনুমতি ছিল না। তবু তারা মিছিল করছিলেন। রাস্তা অবরোধ করার চেষ্টা করে। বিএনপিই পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ আত্মরক্ষার্থে তাদের ধাওয়া করে।