আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নারায়ণগঞ্জে নাশকতা বীহিন দূর্গা পূজা উদযাপন

news-image

নূরুল আজিজ চৌধুরী. নারায়নগঞ্জ :নারায়ণগঞ্জ পুলিশের সক্রিয়তায় নাশকতাবীহিন দূর্গা পূজা উদযাপন সম্পন্ন করেছেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএমওবিপিএম।

গত ৫ অক্টোবর বুধবার নারায়ণগঞ্জের হিন্দু ধর্মাবলম্বীদের জেলার ৭টি থানায় মোট ২১৮টি পূজা মন্ডপ বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সার্বক্ষণিক পরিদর্শন করেন পুলিশ সুপার মো: গোলাম মোস্তফা রাসেল(পিপিএম বার,বিপিএম বার)।

নারায়ণগঞ্জের পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মো: জাহিদ পারভেজ চৌধুরীর ব্যাপক পরিশ্রমের মধ্যে দিয়ে দূর্গা উৎসবটি শান্তি শৃঙ্খলা ভাবে সম্পন্ন করেছে।

গত বছরের তুলনায় এ বছর নারায়ণগঞ্জে নাশকতাবীহিন শান্তি শৃঙ্খলা ভাবে প্রায় ৮ শতাধিক পুলিশের কঠোর নিরাপত্তায় এ পূজা উদযাপন করা হয়েছে।

ইতিপূর্বে বেশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিভীষিকা কাটিয়ে ওঠে জাঁকজমকপূর্ণ ভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে উৎসব মূখর পরিবেশে সম্পন্ন করা হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

সরেজমিন ঘুরে দেখাগেছে, নারায়ণগঞ্জের ৭টি থানা এলাকায় শারদীয় দুর্গাপূজার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। নারায়ণগঞ্জ পুলিশ সুপার-মো: গোলাম মোস্তফা রাসেল(পিপিএম বার, বিপিএম বার), মো: জাহিদ পারভেজ চৌধুরী অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অর্থ) ও মো: আমীর খসরু অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ)সহ তাঁদের নেতৃত্বে জেলার প্রায় ৮ শতাধিক পুলিশের ব্যাপক নজরদারিতে দূর্গা পূজার নিরাপত্তায় দেয়া হয়েছে। আর ২১৮টি দূর্গা পূজা মন্ডপে বাংলাদেশ আনসার বাহিনীরও ব্যাপক তৎপরতা। এতে আরও আইন শৃঙ্খলা হিসেবে কাজ করেছেন সাদা পোশাকধারী বাহিনী ও র‍্যাব সহ সকল ধরনের আইন শৃঙ্খলা কর্মকর্তা কর্মচারী।

এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো: আমীর খসরু সাংবাদিকদের জানান, আমাদের বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে প্রায় ৮ শতাধিক পুলিশ কর্মকর্তা, সাদা পোশাক বাহিনী, র‍্যাব, আনসার বাহিনী,জেলা আওয়ামীলীগের নেতাকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধি সহ সকল সচেতন মহল এক যোগে আমাদের সাথে যৌথ ভাবে কাজ করছেন। প্রতি বছরের ন্যায় অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে সকল আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সার্বক্ষণিক ভাবে যোগাযোগ আদান প্রদান করে। সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তার স্বার্থে ‘মা দূর্গা পূজার’ জন্য ব্যাপক ভূমিকায় ছিল পুলিশ প্রশাসন। তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে, উৎসব মূখর পরিবেশে সম্পূর্ণ রুপে অনুষ্ঠানটির দায়িত্ব পালন করা হয়েছে।

এবিষয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, দেশের হিন্দু ধর্মাবলম্বীদের বিগত বছরের তুলনায় এ বছর দূর্গা পূজা উৎসবের কঠোর নিরাপত্তার দায়িত্বে ছিল বাংলাদেশ পুলিশ। সেক্ষেত্রে আমি নারায়ণগঞ্জে নতুন যোগদানকৃত পুলিশ সুপার হিসেবে পায় ৮ শতাধিক পুলিশ কর্মকর্তাদের যৌথ উদ্যোগে সুষ্ঠু ভাবে অনুষ্ঠানটি সম্পূর্ণ করা হয়েছে। তিনি বলেন, দূর্গা পূজার পূর্ব প্রস্তুতি কালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং প্রতিটি প্রশাসনকে নিয়ে ‘সিরিজ অব মিটিং’ পরিচালনা করেছি। কারণ এক ধরনের লোক হিন্দু ধর্মাবলম্বীদের দূর্গা উৎসবকে নিয়ে অহেতুক প্রোপাগন্ডা অর্থাৎ প্রচারণা ছড়াচ্ছিলো।সেক্ষেত্রেও আমরা অবৈধ ‘অনলাইন ও সোশ্যল মিডিয়া’ সার্বক্ষণিক ভাবে মনিটরিং করি। কয়েকজনকে আমাদের দৃষ্টিগোচর হওয়াতে তাঁদের চিহ্নিত করে, বিশেষ ভাবে সতর্ক করা হয়েছে। তিনি আরও বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের কঠোর নিরাপত্তার ক্ষেত্রে, আমাদের প্রায় ৮ শতাধিক পুলিশের সার্বক্ষণিক ডিউটি, খাওয়া, থাকা ইত্যাদি সহ সকল কিছু নিজস্ব অর্থায়নে দায়িত্ব পালন করা করে ।

পুলিশ সুপার আরো বলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ শাখার সভাপতি দীপক কুমার সাহা ও সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন সহ সকলেই আমারদেরকে সহযোগীতা প্রদান করেছেন।

এ জাতীয় আরও খবর

বগুড়া নাব্য সংকটে যমুনা

সরকারি খালের মাটি যায় চেয়ারম্যানের ইটভাটায়

শ্রীনগরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু আসছে

লোহাগাড়ায় বালু উত্তোলনের গর্তে ভাসছিল হাতিশাবকের লাশ

বালু ব্যবসায়ী কাউছার হত্যা: বাবা-ছেলে গ্রেপ্তার

দুর্ভিক্ষের কবলে যেন পড়তে না হয়, সতর্ক হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর সচিবদের সঙ্গে বৈঠক

হাসপাতাল থেকে নিখোঁজ নবজাতককে উদ্ধার, নারীসহ গ্রেপ্তার ৪

জঙ্গিদের বিষয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জের শাহজাদপুরে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদকে পদোন্নতিজনিত বিদায়

বাঞ্ছারামপুর বার্তার সম্পাদককে হুমকীর প্রতিবাদে মানববন্ধন

অসময়ে ভাঙনে চিন্তার ভাঁজ ৫০ লক্ষাধিক মানুষের কপালে

অতীতের মতো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী