আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নারায়ণগঞ্জে ১৬ ইউপি নির্বাচনে ৬ রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

news-image

নূরুল আজিজ চৌধুরী নারায়নগঞ্জঃ নারায়ণগঞ্জ জেলার তিন উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদের নির্বাচন পরিচালনার জন্য ৬ জন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে জেলা নির্বাচন অফিস।
জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান শুক্রবার (১ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর নারায়ণগঞ্জ সদর উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
উপজেলার কুতুবপুর, গোগনগর, এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা খাতুন। কাশীপুর, বক্তাবলী ও আলীরটেক ইউপিতে নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উর রহমানকে। বন্দর উপজেলার বন্দর, মদনপুর, কলাগাছিয়াতে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন বন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কাদির। মুছাপুর ও ধামগড় ইউপিতে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফুর রহমানকে। রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া, কায়েতপাড়া ও ভুলতা ইউনিয়নে দায়িত্ব পালন করবেন রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান। ভোলাব ও গোলাকান্দাইলে দায়িত্ব পালন করবেন আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন।
দ্বিতীয় ধাপের ঘোষিত তফসিল অনুযায়ী, ‘নারায়ণগঞ্জের ১৬ ইউপির মধ্যে কেবল মুড়াপাড়া ও কায়েতপাড়া ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।’
এদিকে আগামী ২ অক্টোবর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী ৬ অক্টোবর পর্যন্ত। দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।

এ জাতীয় আরও খবর