আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলণে বিএডিসির ৮০ ফুট নালা ভূ-গর্ভে

news-image

শেরপুরের নালিতাবাড়ী বারোমারী বাজারের পাশে এক প্রভাবশালী ব্যাক্তির অবৈধ বালু উত্তোলণে বিএডিসি প্রকল্পের একটি সেচ পাম্পের ৮০ফুট পাকা নালা ভেঙ্গে পড়ে গেছে ভূ-গর্ভে। এতে মারাত্মক ক্ষতি হয়েছে সুবিধাভোগী কয়েকশ’ কৃষকের। আগামী সেচ মৌসুমে সেচ সুবিধা থেকে শত শত কৃষক বঞ্চিত হবেন বলে অভিযোগ করেন কৃষকরা।

সেচ পাম্পের আওতাভুক্ত কৃষকরা জানান, প্রভাবশালী রসুল মাহমুদ বিএডিসির ওই সেচ পাম্পের সাথে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলণ করছেন দীর্ঘদিন ধরে। এতে তিনি ৭০ থেকে ৮০ ফুট গর্ত করেছেন। সম্প্রতি পাম্প ও নালা ঝুকিঁপূর্ণ কিছু অংশ ধসে যাওয়ায় সাংবাদিকরা বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় সংবাদও করেছিল। তবুও বালু উত্তোলণ থামেনি রসুলের।

স্থানীয় প্রশাসনও উদ্যোগ নিয়েছিল তার বালু উত্তোলণ বন্ধের। রসুল মাহমুদ তার প্রভাব প্রতিপত্তির জোড়ে এইভাবে অবৈধ বালু উত্তোলণ অব্যাহত রাখে। তার এই অবৈধ বালু উত্তোলণে ধসে যায় চেল্লাখালী নদীর তীরের বেড়িবাঁধ। যার ফলে পাহাড়ি ঢলের পানি ওই গভীর গর্তে প্রবেশ করে অনায়াসে। এতে ধসে পড়ে ওই সেচপাম্পের ৮০ ফুট নালা।

বিএডিসি’র এই পাম্পের নালা অবৈধ বালু উত্তোলণে ধসে যাওয়ায় হুমকিতে রয়েছে ওই এলাকার ২শ’ একর আবাদী জমির কৃষকরা। দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে নালাটি মেরামতের জোড় দাবি জানিয়েছেন কৃষকরা।

সেচ পাম্পের ম্যানেজার কামাল হোসেন জানান, বার বার বাধা দেওয়ার পরও রসুল বালু উত্তোলন বন্ধ করেনি। তাই এই নালা মেরামত করতে না পারলে আগামি আবাদে সেচ সমস্যায় প্রায় ২শ’ একর জমি পতিত থাকবে।

অভিযুক্ত রসুল মাহমুদ বলেন বালু উত্তোলণ করেছিলাম। ঢলের পানিতে নালা ভাঙছে। আমার কারণে নয়।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা