আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘নির্বাচনে কোনো মায়ের বুক খালি হোক ইসি চায় না’

news-image

আগামী ২৮ নভেম্বর সোনারগাঁওয়ের নির্বাচন শুধু অবাধ ও সুষ্ঠুই হবে না, ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে এ নির্বাচন।

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ৮ ইউনিয়ন পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষে সকল প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভায় এক বক্তব্যে এ কথা বলেছেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

শনিবার (২০ নভেম্বর) সকাল ১১ টায় সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ,জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, নারায়নগঞ্জ জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমান,সোনারগাঁও উপজেলা নির্বাচন অফিসার ইউসুফ- উর -রহমান।

সোনারগাঁও উপজেলা সভাকক্ষে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার(ভুমি)গোলাম মোস্তফা মুন্না, সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হাফিজ উদ্দিন সহ ৮ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরাবেগম কবিতা খানম বলেন, তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে কোনো প্রার্থী অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেয়ার চেষ্টা করবেন না। আচারণ বিধি লঙ্ঘন করে নির্বাচনে সহিংতা হলে কেন্দ্র স্থগিত ও প্রয়োজনে প্রার্থিতা বাতিল করা হবে। যদি রিটার্নিং কর্মকর্তা, প্রিসাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোন সদস্য অনিয়মের সঙ্গে জড়িত হলে তাদেরও আইনের আওতায় আনা হবে।
বেগম কবিতা খানম আরও বলেন, নির্বাচনে সহিংতায় এখন পর্যন্ত চার মায়ের বুক খালি হয়েছে। আর কোনো মায়ের বুক খালি হোক তা নির্বাচন কমিশন আশা করে না। তাই সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা প্রয়োজন সব ধরনের ব্যবস্থা করা হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ পুলিশ বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে।

নির্বাচনে অনিয়ম ঠেকাতে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার ভোটের দিন সকালে পাঠানোর জন্য নির্বাচন সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।

নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম বলেন, নারায়ণগঞ্জের বন্দর ও রূপগঞ্জের মতো যেকোন মূল্যে সোনারগাঁওয়ের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করা হবে। এতে কঠোর থেকে কঠোর ভাবে কাজ করবে পুলিশ।

এ জাতীয় আরও খবর

নির্বাচনী বিরোধে প্রাণ গেল ১ জনের

এসআই ফখরুল কাণ্ডে অতিষ্ঠ এক ‘মা’!

৩৫ বছর বয়সী একজন রাজনৈতিক নেত্রী স্কুল পোশাকে আন্দোলন করছেন: তথ্যমন্ত্রী

৬ ছাত্র হত্যার ফাঁসির আসামিকে নৌকার মনোনয়ন, পরে প্রত্যাহার

ইরানের বন্দরে পাকিস্তানের ৩ যুদ্ধজাহাজ

নভেম্বরে ১ লাখের বেশি কর্মী বিদেশ গেছেন

দুই ডোজ ভ্যাকসিন নিয়েও করোনায় ঢাবি অধ্যাপকের মৃত্যু

ছাইয়ে তলিয়ে গেছে গ্রাম, চাপা পড়েছে গাড়ি

ঘূর্ণিঝড় জাওয়াদ: কয়রায় বেড়িবাঁধ ভেঙে দুই গ্রাম প্লাবিত

অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে, যা বললেন আদালত

সন্তান বিক্রি করতে যাওয়া সেই বাবা পেলেন অটোরিকশা

মৃত ভেবে সীমান্তে শাহাজানকে ফেলে দিয়েছিল মামারা