আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নিশ্চিত পরাজয় জেনে বিএনপি ইভিএম নিয়ে বিষদগার করছে ——-সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

news-image

মতিউর রহমান ভান্ডারী,সাভার (ঢাকা) প্রতিনিধি : আগামী ৩০ জানুয়ারি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি তাদের নিশ্চিত পরাজয় জেনে ইভিএম নিয়ে বিষদগার করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে সাভার উপজেলা পরিষদ মাঠে বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত শীতার্ত জনসাধারনের মাঝে কম্বল, শুকনো খাবার, শিশুখাদ্য ও শিশু বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
তিনি বলেন, সিটি নির্বাচন হওয়ার আগেই বিএনপি নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ইভিএম নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে। ইভিএমে ভোট কারচুপির ব্যবস্থা হবে ও জালিয়াতি হবে এসব অবান্তর অভিযোগ করছে। অথচ অতীতে ইভিএম পদ্ধতির নির্বাচনে তারাই বেশি জয়লাভ করেছে। মূলত তারা এই আধুনিক প্রযুক্তির বিরুদ্ধে। ডিজিটাল ভোট পদ্ধতি তথা ডিজিটাল বাংলাদেশ তারা চায় না। তারা জানে, নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি হেরে যাবে। কাজেই নির্বাচনে নিশ্চিত পরাজয়ের মুখে বিএনপি এখন ইভিএমের বিরুদ্ধে বিষদগার করছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা আজে বাজে বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে।
তিনি আরও বলেন, আসন্ন সিটি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধে সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। নির্বাচনে সকলে ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে বলেছেন। আমাদের খারাপ উদ্দেশ্য থাকলে জনগণের দ্বারে দ্বারে যাচ্ছি কেন? আমরা অবাধ ও সুষ্ঠু ভোট চাই, নিরপেক্ষ নির্বাচন করার জন্য আমরা নির্বাচন কমিশনকে সবধরনের সহযোগীতা করতে চাই।
আমি ঢাকাবাসীকে বলবো, আপনারা যাকে খুশি ভোট দেবেন। আমরা সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন চাই। হারি জিতি নাহি লাজ। কারণ এই নির্বাচন স্থানীয় সরকারের। এখানে হেরে গেলে আমাদের উপর আকাশ ভেঙ্গে পড়বে না। জনগনের ভোট যাতে তারা ইচ্ছে মতো দিতে পারে সেই ব্যবস্থা আমরা করেছি। আমরা সুষ্ঠ নির্বাচনের একটি উজ্জল দৃষ্টান্ত রেখে যেতে চাই।
সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার আপনাদের সবচেয়ে কাছের। আমি অনুরোধ করবো, আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনার হাত আরও শক্তিশালী করবেন। আর এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের সাহায্য করবেন। নৌকায় ভোট দিলে দুস্থ মানুষেরা কষ্ট পাবে না, উন্নয়ন হবে, সাধারণ মানুষের উন্নতি হবে তাদের ভাগ্যের পরিবর্তন হবে। শেখ হাসিনার সরকার নিজেদের পকেটের উন্নয়ন চায় না। মন্ত্রী-এমপিদের পকেটের উন্নয়ন নয়, জনগণের ভাগ্যের উন্নয়ন করতে চায়। সে লক্ষ্যে আমরা জনগণের সমর্থন চাই।
তিনি আরও বলেন, প্রধান মন্ত্রীর নির্দেশ এই শীতে সারা বাংলাদেশে একজন মানুষও যাতে কষ্ট না পায় এবং শীতে কেউ যেন মৃত্যুবরণ না করে, সে জন্য আমরা দলীয়ভাবে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। সরকার ইতিমধ্যে ৪০ লাখ কম্বল ও ২ কোটি নগদ অর্থ, শিশুদের জন্য শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করেছে। শিশু ও বয়স্কসহ কোনো মানুষ যাতে শীতে কষ্ট না পায়, সে জন্য এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের প্রশাসক মাহাবুবুর রহমান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব প্রমুখ।

এ জাতীয় আরও খবর

পরীবাগে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক

৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ

আশুলিয়ায় তিন ফার্মেসীকে দুই লাখ টাকা জরিমানা, ভেজাল ঔষধ জব্দ

যুগান্তর ‘স্বজন সমাবেশ’ সাভার আহ্বায়ক সমর, সচিব সেলিম

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

মানিকগঞ্জে নিষিদ্ধ পলিথিন আটক, হাইওয়ে পুলিশের দেয়া তথ্যে রহস্যের গন্ধ

ঢাকা সিটির ভোটগ্রহণ ১ ফেব্রুয়ারি

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু এসপিএল টি২০ টুর্নামেন্টের উদ্বোধন

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

উল্লাপাড়ার মোহনপুরে ট্রেনের তেল চুরি

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট