আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নিষিদ্ধ পলিথিন, সীসা উৎপাদন ও বাজারজাত করায় নারায়ণগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা

news-image

নুরুল আজিজ চৌধুরী নারায়ণগঞ্জ : র‌্যাব-১১ এর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফতুল্লা ও সোনারগাঁয়ে ৪টি প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিষিদ্ধ পলিথিন এবং বিষাক্ত সীসা উৎপাদন ও বাজারজাত করার দায়ে এ জরিমানা করা হয়। এদের মধ্যে নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করার দায়ে ফতুল্লার ভ‚ঁইগর এলাকার ‘আব্বাসীয়া প্যাকেজিং’কে ২০ হাজার টাকা, কাঁচপুর এলাকার ‘সাঈদ প্যাকেজিং’কে ১০ হাজার এবং বিষাক্ত সীসার গোলবার উৎপাদন ও বাজারজাত করার দায়ে বারদী এলাকায় ২টি ভাঙ্গারির দোকানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উক্ত প্রতিষ্ঠানসমূহতে উৎপাদিত ১৪৮৫ কেজি নিষিদ্ধ পলিথিন এবং ৩০৩০ কেজি বিষাক্ত সীসার গোলবার উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।
সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বুধবার সোনারগাঁ ও ফতুল্লায় পৃথকভাবে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ওই ৪টি প্রতিষ্ঠানসমূহ নিষিদ্ধ পলিথিন এবং বিষাক্ত সীসার গোলবার উৎপাদন ও বাজারজাত করায় মো. আবু হাসান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পরিবেশ অধিদপ্তর, ঢাকা; বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬ (ক)/১৫(১) এবং ৬(গ) ধারা অনুযায়ী ৯০ হাজার টাকা জরিমানা করেন।
পরিবেশ সংরক্ষণ আইন অমান্য করে জনস্বাস্থ্যের জন্য মারত্মক হুমকিস্বরুপ নিষিদ্ধ পলিথিন ও বিষাক্ত সীসা উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে র‌্যাব-১১ এর ভ্রাম্যমাণ আদালতের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

এ জাতীয় আরও খবর

নির্বাচনী বিরোধে প্রাণ গেল ১ জনের

এসআই ফখরুল কাণ্ডে অতিষ্ঠ এক ‘মা’!

৩৫ বছর বয়সী একজন রাজনৈতিক নেত্রী স্কুল পোশাকে আন্দোলন করছেন: তথ্যমন্ত্রী

৬ ছাত্র হত্যার ফাঁসির আসামিকে নৌকার মনোনয়ন, পরে প্রত্যাহার

ইরানের বন্দরে পাকিস্তানের ৩ যুদ্ধজাহাজ

নভেম্বরে ১ লাখের বেশি কর্মী বিদেশ গেছেন

দুই ডোজ ভ্যাকসিন নিয়েও করোনায় ঢাবি অধ্যাপকের মৃত্যু

ছাইয়ে তলিয়ে গেছে গ্রাম, চাপা পড়েছে গাড়ি

ঘূর্ণিঝড় জাওয়াদ: কয়রায় বেড়িবাঁধ ভেঙে দুই গ্রাম প্লাবিত

অর্থপাচারকারী প্রিন্স মুসা, মিন্টু-তাবিথদের তালিকা হাইকোর্টে, যা বললেন আদালত

সন্তান বিক্রি করতে যাওয়া সেই বাবা পেলেন অটোরিকশা

মৃত ভেবে সীমান্তে শাহাজানকে ফেলে দিয়েছিল মামারা