আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নেত্রকোনায় কিশোরী জঙ্গী গ্রেফতার

news-image

সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের মুগরাটিয়া কান্দাবাড়ি গ্রাম থেকে শারমিন আক্তার (১৬) নামে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। শুক্রবার ভোরে তাকে গ্রেফতার করে রাতে নেত্রকোনা মডেল থানায় সোপর্দ করা হয়।
আজ শনিবার বিকেলে সোপর্দ করা হয় আদালতে। শারমিন ওই গ্রামের সবুজ মিয়ার মেয়ে। সে একই এলাকার মৌলভীনগর উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। তার বাবা ও ভাই কৃষক।

নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ র‌্যাবের বরাতে জানান, শারমিন নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের একজন সদস্য। সে টেলিগ্রাম নামক একটি অ্যাপসের ৪-৫টি চ্যানেল ও একাধিক ফেসবুক আইডি এবং গ্রুপের সদস্য হিসেবে তার সহযোগীদের সঙ্গে রাষ্ট্রবিরোধী ও জঙ্গীবাদী বিভিন্ন বার্তা এবং ভিডিও আদান-প্রদান করত। র্যাব সদস্যদের সংগ্রহ করা ১শ ২৬ পৃষ্ঠা কাগজে তার এ ধরনের বার্তা-আদান প্রদানের প্রমাণ রয়েছে। তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও আপত্তিকর এবং উস্কানিমূলক বার্তা উল্লেখ আছে। ফেসবুকে তার ১ হাজার ৩শ ৬০ জন বন্ধু ছাড়াও অনেক ফলোয়ার। তার ব্যবহার করা আইডি এবং ফেসবুক গ্রুপগুলোর নাম আড়াল, হামাম, দুর্ধর্ষ রানী মুজাহিদের বোন, উন্মুক্ত তরবারি, দ্যা কুয়াশা, ভয়েস অব ইসলাম, বিনকাশিমের রণবেশ, শাইখ আহম্মাদ মুসা জিবরিল হাফি, আহমাদ সাদিক তাসকিন, দাওয়াত ইদাদ প্রশিক্ষণ, শাফায়েত মুসান্না ঈসা ও ইদাদ প্রভৃতি।
র্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, এর আগে যশোর থেকে গ্রেফতার করা সংগঠনটির অপর এক সদস্যের সঙ্গেও তার সম্পৃক্তার প্রমাণ পাওয়া গেছে। আগে থেকেই তার বিষয়ে গোয়েন্দা নজরদারি ও অনুসন্ধান চালানো হচ্ছিল। নেত্রকোনা মডেল থানার ওসি জানান, র্যাব-৩ এর ডিএডি ইখতিয়ার হোসেন বাদী হয়ে শুক্রবার রাতে শারমিনের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনের ধারায় মামলা দায়ের করেছেন। শনিবার বিকেলে তাকে আদালতে সোপর্দ করে পাঁচদিনের রিমান্ড চাওয়া হয়েছে।

এদিকে শারমিনের বাবা কৃষক সবুজ মিয়া বলেন, ‘আমরা করোনা পরিস্থিতির সময় মোবাইলে ক্লাশ করার জন্য শারমিনকে একটা মোবাইল ফোন কিনে দিয়েছিলাম। কিন্তু কখন যে সে এ কাজে জড়িয়ে গেছে তা বুঝতে পারিনি। তিনি দাবি করেন, মেয়েটির বয়স খুব অল্প। হয়তো তাকে কেউ বিভ্রান্ত করেছে।’

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা