আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নেত্রকোনায় জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

news-image

নেত্রকোনার মদনে প্রভাবশালীরা বীর মুক্তিযোদ্ধার জমি প্রতারণা করে নিজেদের দখলে নেওয়ার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে মদন উপজেলা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধার জমি দ্রুত দখল মুক্ত করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করে বক্তব্য রাখেন, সাংবাদিক কলামিস্ট ও বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম হিরু, সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার ছদ্দু মিয়া, বীর মুক্তিযোদ্ধা কাজী শাহজাহান, আজিজুল ইসলাম কাছু, আব্দুল হেকিম, পৌর কমান্ডার একে এম শামছুল হক খসরু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উপজেলা আহ্বায়ক জাকির হোসেন, পৌর আহ্বায়ক উজ্জ্বল রহিম, সৈয়দ মুরাদ প্রমূখ।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা এ কে এম শামছুল হক খসরু বলেন, আমার নিঃসন্তান ফুফুর মৃত্যুর পর তার উত্তরাধিকারী আমরা তিন ভাই এবং সাত বোন। বালালী মৌজায় ৩৭০ খাতিয়ানে ৩৪৫ নং দাগে ৬ শতাংশ ভূমি আমার ফুফুর নামে বিআরএস সম্পন্ন হয়। যা আমরা দীর্ঘদিন ধরে দখলে ছিলাম। উক্ত ভূমিতে অবৈধ ৫টি দোকান ঘর ছিল যা আমি ২০১২ সালে আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যেমে উচ্ছেদ করিয়েছিলাম। ভূমিটি উন্মুক্ত অবস্থায় ছিল। দৌলতপুর গ্রামের খান কিবরিয়া কামাল আমার ভূমিতে ভাড়াটিয়া হিসেবে তখন থেকে ফার্মেসির ব্যবসা পরিচালনা করে আসছে। খান কিবরিয়া কামাল প্রতারণার মাধ্যেমে আমার মৃত ফুফুর নাম ব্যবহার করে আশু আক্তারকে (আশু বেগম) আবুছুমা সাজিয়ে একটি দলিল রেজিস্ট্রি করে। কামাল ৩ শতাংশ জায়গা ক্রয় করে ১ শতাংশ ভূমি গোলাম মৌলা খান আজাদের নিকট বিক্রি করেছে। মূলত কাজটি গোলাম মৌলা খানের নেতৃত্বে হয়েছে। আমি দলিল দাতার সঙ্গে কথা বলেছি। তার কথা বলার ভিডিও আমার কাছে আছে। তিনি স্বীকার করেছেন যে ভুল তথ্য দিয়ে জমিটি তার কাছ থেকে কামাল দলিল করে নিয়েছে।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু